শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পহেলা মার্চ জাতীয় বীমা দিবস ও বীমা মেলা-২০২১

বিবিএ নিউজ.নেট   |   সোমবার, ১৫ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   810 বার পঠিত

পহেলা মার্চ জাতীয় বীমা দিবস ও বীমা মেলা-২০২১

বীমা কোম্পানিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগদানের দিনটিকে স্মরণীয় রাখতে গত বছর ১লা মার্চ থেকে ‘জাতীয় বীমা দিবস’ দেশব্যাপী পালিত হয়ে আসছে। করোনা মহামারীর মাঝে এবারও দিনটিকে যথাযথভাবে পালনের উদ্যোগ নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। পাশাপাশি একই দিনে উদ্বোধন করা হবে বীমা মেলা-২০২১। এ উপলক্ষে গতকাল সোমবার বেলা ৩টায় আইডিআরএ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন।

এবারের বীমা দিবসের প্রতিপাদ্য ‘মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’ শ্লোগানকে ঘিরে দেশের সকল জেলা ও উপজেলা পর্যায়ে আলোচনা সভাসহ বিবিধ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওইদিন সকাল ১০ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে বীমা দিবস ও বীমা মেলা উদ্বোধন করবেন। এতে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এছাড়া অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলামসহ বিভিন্ন বীমা কোম্পানির চেয়ারম্যান, মুখ্য নির্বাহী কর্মকর্তা ও সার্ভে প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

একইদিন আইডিআরএর অর্থায়নে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ নামে নতুন পরিকল্প চালু করা হবে বলে সম্মেলনে জানানো হয়। তিন থেকে ১৭ বছর বয়সী শিশুদের জন্য অভিভাবকরা বঙ্গবন্ধু শিক্ষা বীমা করতে পারবেন। এজন্য বার্ষিক প্রিমিয়াম দিতে হবে ৮৫ টাকা। বঙ্গবন্ধু শিক্ষা বীমা পলিসি গ্রহণের পর কোন অভিভাবক মারা গেলে ওই শিশু ১৭ বছর পর্যন্ত মাসিক ৫০০ টাকা করে পাবেন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও পপুলার লাইফ ইন্স্যুরেন্সের সিইও বি এম ইউসুফ আলী, আইডিআরএর সদস্যবৃন্দ-কর্মকর্তা ও বিভিন্ন গণমাধ্যম প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:০৬ অপরাহ্ণ | সোমবার, ১৫ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।