• পাঁচ বছরে ২০ কোটি ডলার বিনিয়োগ করবে কোকা-কোলা

    বিবিএনিউজ.নেট | ০৪ মার্চ ২০২০ | ১২:৫৯ অপরাহ্ণ

    পাঁচ বছরে ২০ কোটি ডলার বিনিয়োগ করবে কোকা-কোলা
    apps

    বাংলাদেশে আগামী পাঁচ বছরে আরও ২০০ মিলিয়র মার্কিন ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে কোমল পানীয়ের ব্র্যান্ড কোকা-কোলা।

    রাজধানীর র‌্যাডিসন হোটেলে মঙ্গলবার আয়োজিত এক অনুষ্ঠানে নতুন এ বিনিয়োগ পরিকল্পনার কথা জানান প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসা কোম্পানির চেয়ারম্যান ও সিইও জেমস কোয়েনসি।

    Progoti-Insurance-AAA.jpg

    বাংলাদেশের প্রতি কোম্পানির প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে জেমস কোয়েনসি বলেন, ২০২০ সালের মধ্যে বাংলাদেশের এক লাখ নারীকে আর্থিকভাবে স্বাবলম্বী করে তোলা হবে। এছাড়া কোম্পানির বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে আগামী ৫ বছরে বাংলাদেশে আরও ২০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করা হবে।

    আমাদের দৃঢ় বিশ্বাস, আমাদের ব্যবসা ঠিক ততটুকুই টেকসই, যতটুকু আমাদের জনসমাজ ও পারিপার্শ্বিক পরিমণ্ডল টেকসই। যার মানে, আমাদের ব্যবসার টেকসই উন্নয়ন তখনই সম্ভব, যখন চারপাশের জনসমাজের উন্নয়ন সম্ভব-যোগ করেন জেমস কোয়েনসি।


    এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৫ সালে প্রথম ‘উইমেন বিজনেস সেন্টার’ (ডব্লিউবিসি) চালুর মাধ্যমে বাংলাদেশে ‘ফাইভ বাই টোয়েন্টি’ কর্মসূচির সূচনা করে কোকা-কোলা। ‘ডব্লিউবিসি’ এমন অনন্য একটি মডেল, যেটি নারীর দক্ষতা উন্নয়নে প্রয়োজনীয় প্রশিক্ষণ এবং সহায়তা দেওয়ার মাধ্যমে বাংলাদেশের গ্রামাঞ্চলের নারী উদ্যোক্তাদের সহযোগিতা করে থাকে।

    নারী উদ্যোক্তারা সচরাচর যেসব বাধা-বিপত্তির সম্মুখীন হন, সেসব সমস্যা চিহ্নিত করার পাশাপাশি সমাধানে প্রয়োজনীয় ব্যবসায়িক দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ, বাজার তথ্য, কৃষি প্রশিক্ষণ, মোবাইল ব্যাংকিং সহায়তা, স্বাস্থ্য পরামর্শ, দিক নির্দেশনা ও নেটওয়ার্কিং সুবিধা প্রদান করে ডব্লিউবিসি। এভাবে প্রতিটি ডব্লিউবিসি তার আওতাধীন এলাকার শত শত নারী উদ্যোক্তাকে প্রয়োজনীয় প্রশিক্ষণ, সরঞ্জাম, সেবা ও পরামর্শ দেয়।

    কেন্দ্র-উপকেন্দ্র মিলিয়ে এখন পর্যন্ত বাংলাদেশে ২৪০টি ডব্লিউবিসি পরিচালিত হচ্ছে, যার মাধ্যমে ৭০ হাজারেরও বেশি নারী এরই মধ্যে আর্থিকভাবে স্বাবলম্বী হয়েছেন। চলতি বছরের মধ্যে এক লাখেরও বেশি নারী ও তাদের পরিবারের সদস্যরা এটির সুবিধা পাবেন। বর্তমানে জামালপুর, খুলনা ও বাগেরহাট জেলায় প্রকল্পটির কার্যক্রম চলছে।

    নিজস্ব ব্যবস্থাপনায় বাংলাদেশে এরই মধ্যে ১০০ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি বিনিয়োগ করেছে কোম্পানিটি। আগামী ৫ বছরে তারা দেশটিতে আরও ২০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের পরিকল্পনা করছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৫৯ অপরাহ্ণ | বুধবার, ০৪ মার্চ ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি