মঙ্গলবার ১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাওয়ার ট্রান্সফর্মার উৎপাদন শুরু এসটিএলের

বিবিএ নিউজ.নেট   |   রবিবার, ০৭ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   231 বার পঠিত

পাওয়ার ট্রান্সফর্মার উৎপাদন শুরু এসটিএলের

পাওয়ার ট্রান্সফর্মার উৎপাদন শুরু করেছে বিদ্যুৎ সরবরাহ সরঞ্জামাদি নির্মাণের স্বনামধন্য প্রতিষ্ঠান সিলভান টেকনোলোজিস লিমিটেড (এসটিএল)। সম্প্রতি হবিগঞ্জের অলিপুরে অবস্থিত ইন্ডাস্ট্রিয়াল পার্কে পাওয়ার ট্রান্সফর্মার প্লান্টের উদ্বোধন করেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম।

বিডা’র চেয়ারম্যানকে এসটিএল-এর পুরো উৎপাদন প্রক্রিয়াটি ঘুরে দেখান প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী এবং প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা। এ সময় বিডা’র চেয়ারম্যান কারখানায় ট্রান্সফর্মার উৎপাদনের সার্বিক কর্মকাণ্ড দেখে সন্তোষ প্রকাশ করেন।

সিলভান টেকনোলোজিস লিমিটেড দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি পাওয়ার ট্রান্সফর্মারের পাশাপাশি সিঙ্গেল ফেজ ও থ্রি ফেজ ডিস্ট্রিবিউশন ট্রান্সফর্মার নিজস্ব কারখানায় উৎপাদন করে এসটিএল ব্র্যান্ডে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে সরবরাহ করে আসছে।
বিডা’র নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত, বাংলাদেশেই উন্নত প্রযুক্তিতে বিশ্বমানের বিভিন্ন ধরনের ট্রান্সফর্মার উৎপাদন হচ্ছে। বাংলাদেশ এখন আর আমদানি নির্ভর নয়; এই কর্মযজ্ঞই তার উদাহরণ। এ ধরনের কর্মকাণ্ড সরকারের চলমান ঘরে ঘরে বিদ্যুৎ কর্মসূচি এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’
সিলভান টেকনোলোজিস লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান খান বলেন, বৈদ্যুতিক উপকেন্দ্র স্থাপনে ট্রান্সফর্মারসহ নানা ধরনের ডিস্ট্রিবিউশন প্যানেল কারখানায় তৈরি হচ্ছে। উন্নত কাঁচামাল, আধুনিক মেশিন, দক্ষ জনবল ও অত্যাধুনিক প্রযুক্তির টেস্টিং সুবিধা নিয়ে পাওয়ার ট্রান্সফর্মার উৎপাদন করছে সিলভান টেকনোলোজিস। নতুন এই প্লান্টে শতাধিক লোকের কর্মসংস্থানের সুযোগ হয়েছে।

তিনি আরও বলেন, সিলভান টেকনোলোজিস আন্তর্জাতিক মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ইলেকট্রোটেকনিক্যাল কমিশন-আইইসি’র স্ট্যান্ডার্ড মেনে পণ্য উৎপাদন করছে। ক্রেতারা এসটিএল-এর কাস্টমার কেয়ার +৮৮০৮০০৭৭৭৭৭৭৭ নম্বরে ফোন দিয়ে যেকোনো ধরনের সাব-স্টেশন আইটেম অর্ডার করতে পারবেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:০১ অপরাহ্ণ | রবিবার, ০৭ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11185 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।