• পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স চূড়ান্ত

    নিজস্ব প্রতিবেদক | ১৮ অক্টোবর ২০২০ | ২:৩৯ অপরাহ্ণ

    পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স চূড়ান্ত
    apps

    নিসিএসইর তালিকাভুক্ত কোম্পানীগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে। এতে নতুন করে ০৬ টি কোম্পানীকে যুক্ত করা হয়েছে এবং পূর্বের ০৬ টি কোম্পানীকে বাদ দেয়া হয়েছে। এটি কার্যকর হবে ০১ ডিসেম্বর ২০২০ থেকে। সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

    নতুন করে যুক্ত কোম্পানীগুলো হল-আমরা নেটওয়ার্কস লিমিটেড, বিডি ফাইনান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড, এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এবং দি সিটি ব্যাংক লিমিটেড।

    Progoti-Insurance-AAA.jpg

    ইনডেক্স থেতে বাদ যাওয়া কোম্পানীগুলো হল- ইস্টার্ন ব্যাংক লিমিটেড, এনভয় টেক্সটাইল লিমিটেড, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড, জিএসপি ফাইনান্স কোম্পানী (বাংলাদেশ) লিমিটেড, হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড এবং ইউনিক হোটেল এন্ড রিসোর্টস লিমিটেড।

    নতুন করে যুক্ত করে ০৮ কোম্পানীসহ ৩০ কোম্পানীর নাম হলো- আল-আরাফাহ্ ইসলামি ব্যাংক লি:,আমান ফিড লিমিটেড, আর্গন ডেনিমস লিমিটেড, বাংলাদেশ ন্যাশনাল ইন্সুরেন্স কোম্পানি লি:, বাংলাদেশ স্টিল-রি রোলিং মিলস্ লিমিটেড, বাটা শু কোম্পানী (বিডি) লিমিটেড, বিডি ফাইনান্স এন্ড ইনভেস্টমেন্ট কো. লি., বিএসআরএম স্টিলস্ লিমিটেড, ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানী লি:, ডোরিন পাওয়ার জেনারেশনস এন্ড সিস্টেমস্ লিমিটেড, ইস্টার্ন হাউজিং লিমিটেড, এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড, আইডিএলসি ফাইনান্স লিমিটেড, যমুনা ব্যাংক লিমিটেড, যমুনা অয়েল কোম্পানী লিমিটেড, খুলনা পাওয়ার কো. লি., মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড, এমজেএল বাংলাদেশ লিমিটেড, অলিম্পিক ইন্ডাসট্রিজ লিমিটেড, অরিয়ন ফার্মা লিমিটেড, পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড, রতনপুর স্টিল রি-রোলিং মিলস্ লিমিটেড, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড, স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড, সামিট পাওয়ার লিমিটেড, দি একমি ল্যাবরেটরিজ লিমিটেড, দি সিটি ব্যাংক লিমিটেড এবং তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কো. লি: এবং ।


    উল্লেখ্য, সিএসই-৩০ ইনডেক্স-এ অর্ন্তভুক্ত কোম্পানীগুলোর মূলধন বাজারের মোট নিবন্ধিত কোম্পানীগুলোর মূলধনের শতকরা প্রায় ১৮.৪১% এবং ফ্রি-ফ্লোট বাজার মূলধনসহ সকল নিবন্ধিত কোম্পানীগুলোর ফ্রি-ফ্লোট বাজার মূলধনের শতকরা প্রায় ২৭.০০%।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:৩৯ অপরাহ্ণ | রবিবার, ১৮ অক্টোবর ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি