• ১৭ সেপ্টেম্বর এজিএম

    পিপলস লিজিংয়ের নো-ডিভিডেন্ড ঘোষণা

    বিবিএনিউজ.নেট | ৩০ জুন ২০১৯ | ১২:৪৮ অপরাহ্ণ

    পিপলস লিজিংয়ের নো-ডিভিডেন্ড ঘোষণা
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে তথ্য প্রকাশ করা হয়েছে।

    লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ সেপ্টেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ আগস্ট।

    Progoti-Insurance-AAA.jpg

    সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৫ টাকা ৫২ পয়সা। আর ২০১৮ সালের ৩১ ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ঋণাত্মক ৬৫ টাকা ৫৯ পয়সা।

    ডিএসই জানিয়েছে, লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত জানানোর কারণে আজ রোববার কোম্পানিটির শেয়ার দামের কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ কোম্পানিটির শেয়ার দাম যত খুশি বাড়তে অথবা কমতে পারবে।


    এদিকে কোম্পানিটি লভ্যাংশ ঘোষণার পাশাপাশি চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) আর্থিক প্রতিবেদনও প্রকাশ করেছে। এই প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৭ পয়সা।

    বড় অঙ্কের লোকসানের পাশাপাশি কোম্পানিটির সম্পদমূল্যের ঋণাত্মক অবস্থা আরও বেড়েছে। চলতি বছরের মার্চ শেষে প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদমূল্য দাঁড়িয়েছে ঋণাত্মক ৬৭ টাকা ৬৬ পয়সা। ২০১৮ সালের মার্চ শেষে শেয়ারপ্রতি সম্পদমূল্য ছিল ঋণাত্মক ৬৫ টাকা ৫৯ পয়সা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৪৮ অপরাহ্ণ | রবিবার, ৩০ জুন ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি