শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পুঁজিবাজারে বেড়েছে সূচক ও লেনদেন

বিবিএনিউজ.নেট:   |   বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   836 বার পঠিত

পুঁজিবাজারে বেড়েছে সূচক ও লেনদেন

চলতি সপ্তাহের শেষ কার্যদিবস বুধবার প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৯ পয়েন্ট। গত কার্যদিবসের চেয়ে লেনদেন বেড়েছে ৭৩ কোটি টাকা।

আজ মোট লেনদেন হয়েছে ৬৮৪ কোটি ৪৮ লাখ টাকা। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৩টির। কমেছে ১৭০টির। অপরিবর্তিত আছে ৫২টির দর। গত কার্যদিবসে লেনদেন শেষে ডিএসইএক্স সূচক বাড়ে ১১ পয়েন্ট। মোট লেনদেন হয় ৬১১ কোটি ৭৬ লাখ টাকা।

আজ লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, মুন্নু সিরামিকস, স্কয়ার ফার্মা, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড, লিগ্যাসি ফুটওয়্যার, ফরচুন সুজ, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, মুন্নু স্টাফলার, মেঘনা পেট্রোলিয়াম ও আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

দর বাড়ার শীর্ষে যে ১০ কোম্পানি, সেগুলো হলো মুন্নু সিরামিকস, মার্কেন্টাইল ইনস্যুরেন্স, স্টাইল ক্রাফট, প্রভাতী ইনস্যুরেন্স, সোনার বাংলা ইনস্যুরেন্স, ইস্টার্ন ইনস্যুরেন্স, মেঘনা পেট্রোলিয়াম, ইবিএলএনআরবি মিউচুয়াল ফান্ড, গ্রিন ডেল্টা ও তাকাফুল ইনস্যুরেন্স।

দর কমার শীর্ষে ১০ কোম্পানি হলো ফাস্ট ফাইন্যান্স, এমারেল্ড ওয়েল, সাভার রিফ্যাকটরিজ, জুট স্পিনিং, সায়হাম টেক্সটাইল, এমএল ডায়িং, আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, পেনিনসুলা, এসইবিএল ফাস্ট মিউচুয়াল ফান্ড ও ডরিন পাওয়ার।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৭ হাজার ৫৮৫ পয়েন্টে। লেনদেনে অংশ নেওয়া কোম্পানি ও মিউচুয়াল ফান্ডগুলোর মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৩১টির। অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২১ অপরাহ্ণ | বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।