• পুঁজিবাজারে ৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

    বিবিএনিউজ.নেট | ২৪ অক্টোবর ২০১৯ | ১:১২ অপরাহ্ণ

    পুঁজিবাজারে ৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা
    apps

    লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬টি কোম্পানি। এর মধ্যে ২টি কোম্পানি লভ্যাংশ হিসেবে শেয়ারহোল্ডারদের নগদ টাকার পাশাপাশি শেয়ার দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ৩টি কোম্পানি শুধু নগদ টাকা এবং একটি শুধু বোনাস শেয়ার দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

    কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশের এই সিদ্ধান্ত নেয় বলে বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    লভ্যাংশ ঘোষণার পাশাপাশি কোম্পানিগুলো তা শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করে। একই সঙ্গে লভ্যাংশ প্রাপ্ত যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড জানিয়েছে।

    কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- বিবিএস ক্যাবলস, গোল্ডেন হারভেস্ট, তিতাস গ্যাস, কেপিসিএল, এইচআর টেক্সটাইল এবং মুন্নু জুট স্টাফলার্স।


    কোম্পানিগুলো হচ্ছে-
    বিবিএস কেবলস : শেয়ারহোল্ডাদের ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। এ জন্য এজিএম নির্ধারণ করা হয়েছে ২১ ডিসেম্বর। রেকর্ড ডেট ধরা হয়েছে ২১ নভেম্বর। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয় ৭ টাকা ১৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯ টাকা ৪৫ পয়সা।

    গোল্ডেন হারভেস্ট : শেয়ারহোল্ডাদের ৭ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। এ জন্য এজিএম ২৮ ডিসেম্বর এবং রেকরড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয় ২ টাকা ৩ পয়সা এবং এনএভিপিএস দাঁড়ায় ২০ টাকা ১ পয়সা।

    তিতাস গ্যাস : শেয়ারহোল্ডাদের ২৬ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। এ জন্য এজিএম ২২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয় ৪ টাকা ৭০ পয়সা এবং এনএভিপিএস দাঁড়ায় ৭০ টাকা ৮ পয়সা।

    কেপিসিএল: শেয়ারহোল্ডাদের ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। এ জন্য এজিএম ১ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয় ৩ টাকা ৫০ পয়সা এবং এনএভিপিএস দাঁড়ায় ২৫ টাকা ২০ পয়সা।

    এইচআর টেক্সটাইল: শেয়ারহোল্ডাদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। এ জন্য এজিএম আগামী বছরের ২২ জানুয়ারি এবং রেকর্ড ডেট ২৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয় ১ টাকা ৯১ পয়সা এবং এনএভিপিএস দাঁড়ায় ৪৩ টাকা ৪০ পয়সা।

    মুন্নু জুট স্টাফলার্স: শেয়ারহোল্ডাদের ২০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। এ জন্য এমজিএম ৫ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয় ২ টাকা ৭৪ পয়সা এবং এনএভিপিএস দাঁড়ায় ১৪ টাকা ৫৯ পয়সা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:১২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি