• পূর্ণাঙ্গ ইসলামি জীবন বীমা চালু হলে মানুষ এটিকেই প্রাধান্য দিবে: এম এম মনিরুল আলম (তপন) -মুখ্য নির্বাহী কর্মকর্তা, বেঙ্গল ইসলামি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড

    নাসির আহমাদ রাসেল | ১৯ মে ২০২২ | ৪:১৪ অপরাহ্ণ

    পূর্ণাঙ্গ ইসলামি জীবন বীমা চালু হলে মানুষ এটিকেই প্রাধান্য দিবে: এম এম মনিরুল আলম (তপন) -মুখ্য নির্বাহী কর্মকর্তা, বেঙ্গল ইসলামি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড
    apps

    প্রশ্ন: ইসলামি বীমা বিধিমালা প্রণয়নের জন্য ইতিমধ্যে কাজ শুরু করেছে আইডিআরএ। বিধিমালার একটি খসড়া পরীক্ষা-নিরীক্ষার পর্যায়ে রয়েছে। এ ব্যাপারে আপনার মতামত জানতে চাই।

    মনিরুল আলম (তপন): ইসলামি শরীয়াহতে সুদমুক্ত, জুয়ামুক্ত ও পরিকল্পের সুবিধাদির স্বচ্ছতার উপর ভিত্তি করে ইসলামি জীবন বীমার অনুমোদন দেয়া হয়। আমাদের দেশে কিছু জীবন বীমা কোম্পানি ইসলামি জীবন বীমা চালু করলেও এ সংক্রান্ত কোন প্রবিধান বা সরকারি নীতিমালা না থাকায় যার যার মত শরীয়াহ বোর্ডের তত্ত্বাবধানে ইসলামি জীবন বীমা সেবা প্রদান করে যাচ্ছে। আমি মনে করি সরকারি প্রবিধান চালু হলে ইসলামি জীবন বীমা বিপণনে আরো স্বচ্ছতা ও এর জনপ্রিয়তা বৃদ্ধি পাবে।
    পূর্ণাঙ্গ ইসলামি জীবন বীমা চালু হলে এবং বীমা কোম্পানির সেবার মান উন্নত হলে, আমি মনে করি মানুষ জীবন বীমা গ্রহণের ক্ষেত্রে ইসলামি জীবন বীমাকে প্রাধান্য দিবে।

    Progoti-Insurance-AAA.jpg

    প্রশ্ন: ইসলামি বীমাকে জনপ্রিয় করতে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোকে কীভাবে কাজে লাগানো যেতে পারে বলে মনে করেন?

    মনিরুল আলম (তপন): আমরা মুসলিম হলেও পাশ্চাত্য জীবন ব্যবস্থায় প্রভাবিত হয়ে ব্যাংকের ক্ষেত্রে যেমন সুদকে আমরা সহজভাবে গ্রহণ করছি ঠিক তেমনি আমরা সুদভিত্তিক জীবন বীমা গ্রহণ করছি। এক্ষেত্রে ধর্মীয় প্রতিষ্ঠানসমূহ শরীয়াহভিত্তিক জীবন বীমা পলিসি গ্রহণে মানুষকে উদ্বুদ্ধ করলে ইসলামী বীমার দ্রুত প্রসার ঘটবে বলে আমি বিশ্বাস করি।
    ব্যাংক-বীমা-অর্থনীতিকে সাক্ষাৎকার দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:১৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি