বৃহস্পতিবার ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পূর্বাচলে ‘সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট’ নির্মাণে ইপিসি চুক্তি

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯   |   প্রিন্ট   |   458 বার পঠিত

পূর্বাচলে ‘সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট’ নির্মাণে ইপিসি চুক্তি

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পূর্বাচল নতুন শহরের ‘সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট’-এর (সিবিডি) একাংশের অর্থায়নসহ উন্নয়নে চীনের রাষ্ট্রীয় মালিকানাধীন বিশ্বখ্যাত প্রতিষ্ঠান ‘চায়না এনার্জি কোম্পানি লিমিটেড’ যুক্ত হয়েছে।

এজন্য গত বুধবার বেইজিংস্থ চায়না এনার্জির প্রধান কার্যালয়ে পাওয়ারপ্যাক হোল্ডিংস ও কাজিমা কর্পোরেশন কনসোর্টিয়ামের সাথে প্রতিষ্ঠানটির ৩৬০ কোটি ডলারের প্রকৌশল, ক্রয় ও নির্মাণ (ইপিসি) চুক্তি হয়েছে। বাংলাদেশী মুদ্রায় চুক্তিমূল্য ৩০ হাজার ৬শ’ কোটি টাকা। বাংলাদেশের ইতিহাসে এটাই সবথেকে বড় অংকের ইপিসি চুক্তি। পাওয়ারপ্যাক হোল্ডিংস ও কাজিমা কর্পোরেশন কনসোর্টিয়ামের পক্ষে পাওয়ারপ্যাক হোল্ডিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার এবং চায়না এনার্জি কোম্পানির পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান ঝাং হংমিং ঐতিহাসিক এই ইপিসি চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষরের সময় উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পাওয়ারপ্যাক হোল্ডিংস দেশের শীর্ষস্থানীয় সিকদার গ্রম্নপের অঙ্গ প্রতিষ্ঠান। পূর্বাচলের ‘সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট’-এর (সিবিডি) অন্যতম আর্কষণ হবে ‘আইকনিক টাওয়ার’। এখানকার আকাশচুম্বী ভবনসমূহে অত্যাধুনিক অফিস স্পেস, বিজনেস সেন্টার, বাণিজ্যিক এলাকা, ব্র্যান্ড ও খুচরা দোকান, বিলাসবহুল অ্যাপার্টমেন্ট, একাধিক ৫-৬ তারকা হোটেল, কনভেনশন সেন্টার, সাংস্কৃতিক কেন্দ্র, হাসপাতাল, আন্তর্জাতিক স্কুল ও শপিং মল ঢাকাকে বিশ্বের আধুনিক নগরীর কাতারে নিয়ে যাবে।

এ ছাড়া পূর্বাচল নতুন শহরের মহাপরিকল্পনা অনুযায়ী এখানে ৫০ হাজার দর্শক ধারণক্ষমতার আন্তর্জাতিক মানের স্টেডিয়াম, আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়, ইকো-পার্ক ও গলফ কোর্স ট্রেনিং সেন্টার স্থাপিত হবে। গত বছরের ডিসেম্বরে পাওয়ারপ্যাক হোল্ডিংস ও কাজিমা কর্পোরেশন কনসোর্টিয়ামের কাছে আনুষ্ঠানিকভাবে রাজউক ১০০ একর জমি হস্তান্তর করেছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:১৩ অপরাহ্ণ | শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11247 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।