শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ঋণমান ‘এ প্লাস’ ও ‘এসটি-টু’

  |   বৃহস্পতিবার, ০৩ জানুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   754 বার পঠিত

প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ঋণমান ‘এ প্লাস’ ও ‘এসটি-টু’

 

সর্বশেষ রেটিং অনুযায়ী প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ঋণমান দীর্ঘ মেয়াদে ‘এ প্লাস’ ও স্বল্প মেয়াদে ‘এসটি-টু’। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের ও আনুষাঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মূল্যায়ন করেছে ইমার্জিন ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যবেক্ষণে দেখা গেছে, গত ৫ কার্যদিবস ধরেই টানা কমছে শেয়ারটির দর। তবে এর আগের সপ্তাহজুড়ে এ শেয়ারের দর ছিল ঊর্ধ্বমুখী। ডিএসইতে বৃহস্পতিবার প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ার দর ছিল ১৭ টাকা ৫০ পয়সা। দিনভর শেয়ারটি ১৭ টাকা থেকে ১৭ টাকা ৯০ পয়সার মধ্যে ওঠানামা করে। সমাপনী দর ছিল ১৭ টাকা ৪০ পয়সা, যা এর আগের কার্যদিবসে ছিল ১৭ টাকা ৫০ পয়সা। এদিন ১৫৬ বারে এ কোম্পানির মোট ২ লাখ ৮৮ হাজার ৮৩১ টি শেয়ারের লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ১২ টাকা ৬০ পয়সা ও সর্বোচ্চ দর ২০ টাকা ৪০ পয়সা।

সদ্যসমাপ্ত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি থেকে সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৯ পয়সা, যা এর আগের বছর একই সময়ে ছিল ৬৪ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জুলাই থেকে সেপ্টেম্বর) ৩৩ পয়সা ইপিএস দেখিয়েছে এ কোম্পানি, যা এর আগের বছর একই সময়ে ছিল ২০ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৬৭ পয়সা।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় প্যারামাউন্ট ইন্স্যুরেন্স। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪৩ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানির এনএভিপিএস দাঁড়ায় ১৪ টাকা ২৮ পয়সায়। এর আগে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ২ শতাংশ নগদ ও ৮ শতাংশ স্টক লভ্যাংশ দেয় প্যারামাউন্ট ইন্স্যুরেন্স। সে হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয় ১ টাকা ৬ পয়সা। ২০১৫ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় সাধারণ বীমা খাতের প্রতিষ্ঠানটি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:১৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ জানুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।