শুক্রবার ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রগতি লাইফের ১৭ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩১ জুলাই ২০২২   |   প্রিন্ট   |   173 বার পঠিত

প্রগতি লাইফের ১৭ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের ২২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩১জুলাই) বেলা ১২ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান খলিলুর রহমান।

সভায় ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, সমাপ্ত বছরে প্রগতি লাইফের গ্রস প্রিমিয়াম আয় গত বছরের তুলনায় ৬৮ কোটি ৫৫ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৩৮৭ কোটি ৭৭ লাখ টাকা হয়েছে, যা ২০২০ সালে ছিল ৩১৯ কোটি ২১ লাখ টাকা। এছাড়া প্রথমবর্ষ প্রিমিয়াম ৩৪ কোটি ২১ লাখ টাকা বৃদ্ধি পেয়ে প্রায় ১৩৩ কোটি ১৯ লাখ টাকা হয়েছেও যা ২০২০ সালে ছিল ৯৮ কোটি ৯৮টাকা এবং নবায়ন প্রিমিয়াম ২৬ কোটি ৭ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ১৪৮ কোটি ১৯ লাখ টাকা হয়েছে, যা ২০২০ সালে ছিল ১২২ কোটি ১১ লাখ টাকা। গ্রুপ বীমা প্রিমিয়াম ৮ কোটি ২৬ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ১০৬ কোটি ৩৮ লাখ টাকা হয়েছে। আগের বছর এর পরিমাণ ছিল ৯৮ কোটি ১১ লাখ টাকা।

সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির লাইফ ফান্ড ১৪ কোটি ৫৯ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৬০৯ কোটি ৭ লাখ টাকায় দাঁড়িয়েছে, যা ২০২০ সালে ছিল ৫৯৪ কোটি ৪৮ লাখ টাকা এবং মোট সম্পদ ২৩ কোটি ৭৫ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৬৮৩ কোটি ১৫ লাখ টাকা হয়েছে। আগের বছর যার পরিমাণ ছিল ৬৫৯ কোটি ৩৯ লাখ টাকা। তবে দাবির পরিশোধের পরিমাণ আগের চেয়ে কিছুটা বেড়েছে। আলোচ্য বছরে দাবি পরিশোধ করেছে ২৫৩ কোটি ৬০ লাখ টাকা, যা আগের বছর ছিল ২০৭ কোটি ৯৫ লাখ টাকা। সভায় শেয়ারহোল্ডারদের সম্মতিতে ২০২১ সালের জন্য ১৭ শতাংশ লভ্যাংশ যার মধ্যে নগদ ১১ শতাংশ ও স্টক ৬ শতাংশ লভ্যাংশ অনুমোদনসহ কোম্পানির আর্থিক প্রতিবেদন অনুমোদন, পরিচালক পরিষদের প্রতিবেদন, স্থিতিপত্র, লাভ-লোকসান হিসাব ও অডিট প্রতিবেদন, পরিচালক নির্বাচন অডিটর নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারন বিনিয়োগ কারীদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

বার্ষিক সাধারণ সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক মোহাম্মদ আব্দুল আউয়াল, সৈয়দ এম আলতাফ হোসেন ও মোহাম্মদ আব্দুল হামিদ, স্বতন্ত্র পরিচালক সৈয়দ কামরুল হোসেনসহ কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. জালালুল আজিম ও কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। শেয়ারহোল্ডারবৃন্দের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব জগদীশ কুমার ভঞ্জ, এফসিএস।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৫২ অপরাহ্ণ | রবিবার, ৩১ জুলাই ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।