• প্রগ্রেসিভ লাইফের শেয়ারের বিক্রেতা নেই

    বিবিএনিউজ.নেট | ১৫ ডিসেম্বর ২০১৯ | ১২:৫৬ অপরাহ্ণ

    প্রগ্রেসিভ লাইফের শেয়ারের বিক্রেতা নেই
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার কিনতে পারছেন না বিনিয়োগকারীরা। যে সব বিনিয়োগকারীদের কাছে প্রতিষ্ঠানটির শেয়ার আছে তাদের কেউ শেয়ার বিক্রি করতে রাজি হচ্ছেন না। ফলে ক্রেতা থাকলেও বিক্রেতা শূন্য হয়ে পড়েছে।

    রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রকাশিত তথ্য অনুযায়ী, বীমা কোম্পানিটির শেয়ার লেনদেন শুরুর দাম ছিল ১০৮ টাকা ৯০ পয়সা। এ থেকে ৬ টাকা ৪০ পয়সা কমিয়ে ১০২ টাকা ৫০ পয়সা দরে প্রথমে ১৫ হাজার শেয়ার ক্রয়ের আবেদন পড়ে। তবে কেউ এই দামে শেয়ার বিক্রি করতে রাজি হননি।

    Progoti-Insurance-AAA.jpg

    এরপর কয়েক দফা বেড়ে এক পর্যায়ে ১১৩ টাকা ১০ পয়সা দামে ৬৪ হাজার ৮৯১টি শেয়ার ক্রয়ের আবেদন আসে। এ দামেও কেউ শেয়ার বিক্রি করতে রাজি হননি। ফলে লেনদেন শুরুর মাত্র আধঘণ্টায় শেয়ার দাম বেড়ে সার্কিট বেকারের (দাম বাড়ার সর্বোচ্চ সীমা) কাছে চলে আসে। এরপরও কোম্পানিটির শেয়ারের বিক্রেতা শূন্যই থেকে গেছে।

    ডিএসসি তথ্য অনুযায়ী, এ কোম্পানির মোট শেয়ারের ৫৭ দশমিক ৬২ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ১৯ দশমিক ২৭ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ২৩ দশমিক ১১ শতাংশ শেয়ার।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৫৬ অপরাহ্ণ | রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি