বৃহস্পতিবার ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমবার চ্যাম্পিয়নের মুকুট শেখ জামালের

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   481 বার পঠিত

প্রথমবার চ্যাম্পিয়নের মুকুট শেখ জামালের

ঢাকার ক্লাবের শীর্ষ পর্যায়ের কোনো শিরোপা কখনোই জেতা হয় হয়নি শেখ জামাল ধানমন্ডি ক্লাব কিংবা প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের। তাই দুই দলই প্রথম শিরোপার খোঁজে মাঠে নামে ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে। যেখানে বাজিমাত করলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ফাইনালে প্রাইম দোলেশ্বরকে ২৪ রানে হারিয়ে প্রথম আসরেই শিরোপা ঘরে তোলে ধানমন্ডির জায়ান্টরা।

বিপিএলের বাইরে শুধুমাত্র দেশীয় ক্রিকেটারদের নিয়ে আয়োজন করা হয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

মিরপুর শের ই বাংলায় ১৫৮ রানে টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেন মোহাম্মদ আরাফাত ও সাইফ হাসান। দলীয় ৫৫ রানের মাথায় আহত হয়ে মাঠ ছাড়েন আরাফাত।

এরপর দলীয় ৬২ রানে প্রাইম দোলেরশ্বরে সাইফ হাসান ২৬ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হন। মার্শাল আইয়ুব (৩), মাহমুদুল হাসান (৩) ও ফরহাদ হোসাইন (৬) দ্রুত বিদায় নিলে ৭৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে প্রাইম দোলেশ্বর। সৈকত আলী ও আসলাম হোসাইনও টিকতে পারেননি বেশিক্ষণ। ১০৫ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় প্রাইম দোলেশ্বর। একপ্রান্ত আগলে রেখে জয়ের আশা বাঁচিয়ে রেখেছিল অধিনায়ক ফরহাদ রেজা। ২০ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেললেও পরাজয় এড়াতে পারেনি প্রাইম দোলেশ্বর।

শেষ পর্যন্ত ৮ উইকেট ১৩৩ রানে থেমে যায় প্রাইম দোলেশ্বরের ইনিংস। শেথ জামালের শহিদুল ইসলাম ১৯ রানে ৪ উইকেট নেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শেখ জামালকে ভাল সূচনা এনে দেন দুই ওপেনার ফারদিন হাসান ও ইমতিয়াজ হোসাইন। উদ্বোধনী জুটিতে ৬২ রান তোলেন তারা। ১৮ রান করে মানিকের বলে আউট হন ফারদিন। এরপর হাসানুজ্জামান (৪) ও নাসির হোসাইন (৫) দ্রুত বিদায় নিলে কিছুটা চাপে পড়ে শেখ জামাল।

দলীয় ৯৬ রানে ব্যক্তিগত ৪৪ বলে ৫৬ রান করে আউট হন ইমতিয়াজ। জিয়াউর রহমান ২ রান করে বিদায় নেন। এরপর অধিনায়ক নুরুল হাসান সোহান এবং তানভীর হায়দারের ব্যাটে ভর করে দেড়শ রান পেরোয় শেখ জামাল। সোহান ২৭ বলে ৩৩ ও তানভীর ১৫ বলে ৩১ রান করে আউট হন। ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রান তোলে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। প্রাইম দোলেশ্বরের ফরহাদ হোসেন ৩টি উইকেট নেন।

ম্যাচ সেরা হন ইমতিয়াজ হোসাইন। তবে টুর্নামেন্ট সেরার পুরস্কার পান দোলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।