• প্রথমবার চ্যাম্পিয়নের মুকুট শেখ জামালের

    বিবিএনিউজ.নেট | ০৫ মার্চ ২০১৯ | ১:০৯ অপরাহ্ণ

    প্রথমবার চ্যাম্পিয়নের মুকুট শেখ জামালের
    apps

    ঢাকার ক্লাবের শীর্ষ পর্যায়ের কোনো শিরোপা কখনোই জেতা হয় হয়নি শেখ জামাল ধানমন্ডি ক্লাব কিংবা প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের। তাই দুই দলই প্রথম শিরোপার খোঁজে মাঠে নামে ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে। যেখানে বাজিমাত করলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ফাইনালে প্রাইম দোলেশ্বরকে ২৪ রানে হারিয়ে প্রথম আসরেই শিরোপা ঘরে তোলে ধানমন্ডির জায়ান্টরা।

    বিপিএলের বাইরে শুধুমাত্র দেশীয় ক্রিকেটারদের নিয়ে আয়োজন করা হয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

    Progoti-Insurance-AAA.jpg

    মিরপুর শের ই বাংলায় ১৫৮ রানে টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেন মোহাম্মদ আরাফাত ও সাইফ হাসান। দলীয় ৫৫ রানের মাথায় আহত হয়ে মাঠ ছাড়েন আরাফাত।

    এরপর দলীয় ৬২ রানে প্রাইম দোলেরশ্বরে সাইফ হাসান ২৬ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হন। মার্শাল আইয়ুব (৩), মাহমুদুল হাসান (৩) ও ফরহাদ হোসাইন (৬) দ্রুত বিদায় নিলে ৭৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে প্রাইম দোলেশ্বর। সৈকত আলী ও আসলাম হোসাইনও টিকতে পারেননি বেশিক্ষণ। ১০৫ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় প্রাইম দোলেশ্বর। একপ্রান্ত আগলে রেখে জয়ের আশা বাঁচিয়ে রেখেছিল অধিনায়ক ফরহাদ রেজা। ২০ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেললেও পরাজয় এড়াতে পারেনি প্রাইম দোলেশ্বর।


    শেষ পর্যন্ত ৮ উইকেট ১৩৩ রানে থেমে যায় প্রাইম দোলেশ্বরের ইনিংস। শেথ জামালের শহিদুল ইসলাম ১৯ রানে ৪ উইকেট নেন।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শেখ জামালকে ভাল সূচনা এনে দেন দুই ওপেনার ফারদিন হাসান ও ইমতিয়াজ হোসাইন। উদ্বোধনী জুটিতে ৬২ রান তোলেন তারা। ১৮ রান করে মানিকের বলে আউট হন ফারদিন। এরপর হাসানুজ্জামান (৪) ও নাসির হোসাইন (৫) দ্রুত বিদায় নিলে কিছুটা চাপে পড়ে শেখ জামাল।

    দলীয় ৯৬ রানে ব্যক্তিগত ৪৪ বলে ৫৬ রান করে আউট হন ইমতিয়াজ। জিয়াউর রহমান ২ রান করে বিদায় নেন। এরপর অধিনায়ক নুরুল হাসান সোহান এবং তানভীর হায়দারের ব্যাটে ভর করে দেড়শ রান পেরোয় শেখ জামাল। সোহান ২৭ বলে ৩৩ ও তানভীর ১৫ বলে ৩১ রান করে আউট হন। ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রান তোলে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। প্রাইম দোলেশ্বরের ফরহাদ হোসেন ৩টি উইকেট নেন।

    ম্যাচ সেরা হন ইমতিয়াজ হোসাইন। তবে টুর্নামেন্ট সেরার পুরস্কার পান দোলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ছোটপর্দায় আজকের খেলা

    ০৪ জানুয়ারি ২০১৯

    ছিটকে পড়লেন হার্দিক পান্ডিয়া

    ২১ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি