• প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কেন্দ্রীয় ব্যাংকের কর্মীদের একদিনের বেতন

    নিজস্ব প্রতিবেদক | ২১ এপ্রিল ২০২০ | ৩:২৪ অপরাহ্ণ

    প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কেন্দ্রীয় ব্যাংকের কর্মীদের একদিনের বেতন
    apps

    আর্থিক অনুদান হিসেবে কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিতে যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংক। যা করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সহযোগী ভূমিকা পালন করবে। ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিভিন্ন অংকের অনুদান দিয়েছে বেশিরভাগ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। সম্প্রতি একই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম।

    তিনি বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় আর্থিক অনুদান হিসাবে কেন্দ্রীয় ব্যাংকের সব কর্মীর একদিনের বেতন দেয়া হবে এমন সিদ্ধান্ত হয়েছে। এ অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেয়া হবে। ইতিমধ্যে সার্কুলার জারি করে সবাইকে জানানো হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    এদিকে ১৯ এপ্রিল কেন্দ্রীয় ব্যাংকের অফিসিয়াল আদেশে বলা হয়েছে, বাংলাদেশ সরকার কোন ভাইরাস সংক্রমণ রোধে সার্বক্ষণিকভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং জনগণকে নিরাপদে রাখতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করে চলেছে। বাংলাদেশ ব্যাংকে কর্মরত সকল স্তরের স্থায়ী-অস্থায়ী এবং চুক্তিভিত্তিক কর্মকর্তা-কর্মচারীগণের এপ্রিল মাসের বেতন থেকে একদিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

    এদিকে, দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্ত রোগী এবং মৃতের সংখ্যা। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশের আর্থিক খাত। ক্ষতি মোকাবেলায় বিভিন্ন ধরনের প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে সরকার। পাশাপাশি নীতি-সহায়তার মাধ্যমে অর্থনীতিকে এগিয়ে নেওয়ার চেষ্টা করছে বাংলাদেশ ব্যাংক। এছাড়া বৃহৎ স্বার্থে ঝুঁকির মধ্যেও সীমিত আকারে ব্যাংকিং কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সামগ্রিক প্রচেষ্টায় এই দুর্যোগ মোকাবেলা করতে চাই কেন্দ্রীয় ব্যাংক।


    সর্বশেষ তথ্য অনুযায়ী, বাংলাদেশে মোট করোনাই আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪৫৬ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন ৭৫ জন। এবং করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন মোট ৯১ জন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি