• শিরোনাম

    প্রাইম ইন্স্যুরেন্সের অনিয়মে অভিযুক্তদের রিভিউ শুনানী আগামীকাল

    নিজস্ব প্রতিবেদক | ১৩ জানুয়ারি ২০২১ | ৬:৩৩ অপরাহ্ণ

    প্রাইম ইন্স্যুরেন্সের অনিয়মে অভিযুক্তদের রিভিউ শুনানী আগামীকাল

    বীমা আইন ভঙ্গ করে প্রাইম ইন্স্যুরেন্সে সংঘটিত নানা অনিয়মের বিষয়ে অভিযুক্তদের শুনানী আগামীকাল অনুষ্ঠিত হবে। এদিন বেলা সাড়ে ১২ টায় নিয়ন্ত্রক সংস্থার সভাকক্ষে আয়োজিত শুনানীতে সভাপতিত্ব করবেন কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন। বিষয়টি নিশ্চিত করেছে আইডিআরএ সূত্র।

    সূত্র জানায়, প্রাইম ইন্স্যুরেন্সের সাবেক সিইও মোহাম্মদী খানমের বিভিন্ন অনিয়মের বিষয়ে কর্তৃপক্ষের কাছে চিঠি দেয় এক বিনিয়োগকারী। পরে এ নিয়ে অনুসন্ধানে নামে কর্তৃপক্ষের অনুসন্ধানী দল। তদন্তকালে অধিকাংশ অভিযোগের সত্যতা পায় দলটি। এরপর এ নিয়ে প্রতিবেদন ও পরামর্শ দাখিল করে কমিটি।

    Progoti-Insurance-AAA.jpg

    তদন্তকারী কমিটির প্রতিবেদন ও পরামর্শ আমলে নিয়ে বীমা আইন ও বীমা করপোরেশন আইন অনুযায়ী অর্থদণ্ড প্রদান করে আইডিআরএ। এতে প্রাইম ইন্স্যুরেন্স ১০ লাখ টাকা, সাবেক সিইও মোহাম্মদী খানমকে ৫ লাখ টাকা এবং অপর দুই কর্মকর্তার প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা করে সংস্থাটি। কিন্তু প্রতিষ্ঠানসহ অর্থদণ্ডে দণ্ডিত প্রত্যেকে নির্দোষ দাবী করে জরিমানা মওকুফ করতে রিভিউ আবেদন করে। এ রিভিউ নিয়েই আগামীকাল অনুষ্ঠিত হবে শুনানী। এতে অভিযুক্তদের নিজ নিজ পক্ষে লিখিত বক্তব্য ও প্রমানস্বরূপ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে অংশগ্রহন করার নির্দেশ দিয়েছে সংস্থাটি।

    উল্লেখ্য প্রাইম লাইফ ইন্স্যুরেন্সের সাবেক সিইও মোহাম্মদী খানমের দায়িত্বকালে বীমা করপোরেশন আইন-২০১৯ এর ১৭ ধারা ভঙ্গ করে ১৭টি পলিসির পুন:বীমা দেশের বাহিরে করা হয়। এছাড়া কোম্পানি কর্মকর্তার ব্যক্তিগত ব্যাংক হিসাবে প্রাইম ইন্স্যুরেন্সের কোটি টাকারও বেশি অবৈধ লেনদেন, সাবেক সিইও কর্তৃক বেতন-ভাতার অতিরিক্ত সাড়ে ১১ লাখ টাকা উত্তোলন ও কোম্পানির সাড়ে ২১ কোটি টাকা লোকসান গোপনের বিষয় তদন্তে প্রমান পায় অনুসন্ধানি দল। ফলে কোম্পানির সাবেক সিইও, তৎকালীন ডিএমডি, চিফ রি-ইন্স্যুরার ও প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেয় আইডিআরএ।


    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৬:৩৩ অপরাহ্ণ | বুধবার, ১৩ জানুয়ারি ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি