রবিবার ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর কার্যালয় ও দুদকসহ বিভিন্ন দফতরে অভিযোগ প্রেরণ

প্রাইম ইন্স্যুরেন্সের দুর্নীতি বিষয়ে আইডিআরএতে শেয়ারহোল্ডার মুনীরুজ্জামানের অভিযোগ দাখিল

আব্দুল্লাহ ইবনে মাস্উদ   |   বুধবার, ২৪ জুলাই ২০১৯   |   প্রিন্ট   |   946 বার পঠিত

প্রাইম ইন্স্যুরেন্সের দুর্নীতি বিষয়ে আইডিআরএতে শেয়ারহোল্ডার মুনীরুজ্জামানের অভিযোগ দাখিল

দেশের বেসরকারি নন-লাইফ বীমা প্রতিষ্ঠান প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের দুর্নীতির শ্বেতপত্র সংযুক্ত করে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন মোহাম্মাদ মুনীরুজ্জামান নামে একজন শেয়ারহোল্ডার।

লিখিত অভিযোগপত্রে প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের ইন্ধনে সংঘটিত বিভিন্ন দুর্নীতির অভিযোগ তদন্তপূর্বক পরিচালনা পর্ষদ ভেঙে ‘প্রশাসক’ নিয়োগের জোর অনুরোধ করেছেন তিনি। এছাড়া অভিযোগের অনুলিপি প্রেরণ করা হয়েছে : মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়, অর্থ মন্ত্রণালয়, দুর্নীতি দমন কমিশন (দুদক), বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), বাংলাদেশ ব্যাংক এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)-এর প্রেসিডেন্ট ও সব সদস্য বরাবরে।

অভিযোগ দাখিলকারী শেয়ারহোল্ডার মোহাম্মাদ মুনীরুজ্জামান এই প্রতিবেদককে জানান, দীর্ঘদিন যাবৎ প্রাইম ইন্স্যুরেন্সের কিছু অসাধু পরিচালকদের সহযোগিতায় সিইও মোহাম্মদী খানম, ডিএমডি-সৈয়দ মনিরুল হক ও কোম্পানি সচিব এনামুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা মানি লন্ডারিং, অর্থ আত্মসাৎ, বিদেশে টাকা পাচারসহ বিভিন্ন আর্থিক অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িয়ে পড়েছেন। এসব কারণে গ্রাহক ও সাধারণ শেয়ারহোল্ডাররা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে এবং কোম্পানিটি দেউলিয়ার পথে ধাবিত হচ্ছে। বাংলাদেশ ব্যাংক এবং আইডিআরএ’র অডিট প্রতিবেদনে একধিকবার দুর্নীতির বিষয়গুলো প্রমাণিত হওয়া সত্তে¡ও অদৃশ্য কারণে অভিযুক্তরা বহাল তবিয়তে আছে। এ বিষয়ে যমুনা টেলিভিশনে সচিত্র প্রতিবেদন প্রচারিত হয়েছে এবং বিভিন্ন অনলাইন পোর্টাল ও পত্রিকায় একধিকবার বিভিন্ন দুর্নীতির রিপোর্ট প্রকাশিত হয়েছে। কিন্ত এতকিছুর পরও কর্তৃপক্ষের ঘুম ভাঙেনি বলে ক্ষোভ প্রকাশ করেছেন এই শেয়ারহোল্ডার।

মোহাম্মাদ মুনীরুজ্জামান আরো জানান, প্রতিষ্ঠানটিকে রক্ষা করতে এবং সাধারণ শেয়ারহোল্ডারদের স্বার্থরক্ষায় লিখিত অভিযোগ দাখিলে বাধ্য হয়েছেন তারা। প্রাইম ইন্স্যুরেন্সের পরিচালকদের সহায়তায় সিইও মোহাম্মদী খানম ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিভিন্ন দুর্নীতির অভিযোগ তদন্তপূর্বক পরিচালনা পর্ষদ ভেঙে অতিদ্রæত ‘প্রশাসক’ নিয়োগের দাবি তাদের। অন্যথায় সাধারণ বিনিয়োগকারীদের বাঁচাতে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২০ অপরাহ্ণ | বুধবার, ২৪ জুলাই ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।