সোমবার ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাইম ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে ইউনিয়ন ক্যাপিটাল

  |   বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   120 বার পঠিত

প্রাইম ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে ইউনিয়ন ক্যাপিটাল

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান ইউনিয়ন ক্যাপিটাল প্রাইম ব্যাংকের সঙ্গে একীভূত হতে যাচ্ছে বলে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা জানিয়েছেন।
বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. মেজবাউল হক বলেন, ‘তারা একীভূত হতে চেয়ে আমাদের কাছে আবেদন করায় আমরা মঙ্গলবার প্রাথমিকভাবে একীভূত করার অনুমোদন দিয়েছি।’

এ বিষয়ে আজই (বুধবার) বাংলাদেশ ব্যাংক তাদের চিঠি দেবে বলেও জানান তিনি।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংক দুর্বল আর্থিক প্রতিষ্ঠান ও ব্যাংকগুলোকে একীভূত করার মাধ্যমে আর্থিক খাতে স্থিতিশীলতা ফেরাতে রোডম্যাপ নিয়েছে, তারপরই এই সিদ্ধান্ত এলো।

কেন্দ্রীয় ব্যাংকের আরেক কর্মকর্তা জানান, প্রাইম ব্যাংকের সাবেক চেয়ারম্যান আজম জে চৌধুরী ইউনিয়ন ক্যাপিটালকে প্রাইম ব্যাংকের সঙ্গে একীভূত করার এই উদ্যোগ নিয়েছেন।

ইউনিয়ন ক্যাপিটাল ২০১৭ সাল পর্যন্ত একটি স্বনামধন্য আর্থিক প্রতিষ্ঠান ছিল, তবে ২০১৮ সাল থেকে গ্রাহকদের আমানত পরিশোধে প্রতিষ্ঠানটি হিমশিম খাচ্ছে।

মূলত ইউনিয়ন ক্যাপিটালে রাখা ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের (বিএটিবিসি) ১০০ কোটি টাকা ফেরত দিতে গিয়ে প্রতিষ্ঠানটিতে সমস্যা দেখা দেয়।

বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী, গত বছরের সেপ্টেম্বর পর্যন্ত ইউনিয়ন ক্যাপিটাল মোট ঋণ দিয়েছে এক হাজার ২৬৩ কোটি টাকা। এর মধ্যে খেলাপি হয়েছে ৫৪৫ কোটি টাকা বা ৪৩ দশমিক ১২ শতাংশ।

এমডি ও সিইও (চলতি দায়িত্ব) হিসেবে কর্মরত ইউনিয়ন ক্যাপিটালের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এ এন এম গোলাম শাব্বির গণমাধ্যমকে বলেন, তারা একীভূত করতে কেন্দ্রীয় ব্যাংকে আবেদন করেছিলেন, কিন্তু এখনো এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক চিঠি পাননি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৪৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।