• প্রাইম ব্যাংক সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ দেবে

    বিবিএনিউজ.নেট | ০৫ এপ্রিল ২০১৯ | ২:৪০ অপরাহ্ণ

    প্রাইম ব্যাংক সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ দেবে
    apps

    ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে প্রাইম ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। আগামী ১৬ মে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) কমপ্লেক্সে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ এপ্রিল।

    সমাপ্ত হিসাব বছরে সম্মিলিতভাবে প্রাইম ব্যাংকের ভারিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৯ পয়সা, আগের বছরে যা ছিল ১ টাকা ৭ পয়সা। সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকা ২৩ পয়সা, আগের বছর যা ছিল ২১ টাকা ৯১ পয়সা।

    Progoti-Insurance-AAA.jpg

    সমাপ্ত হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ব্যাংকটির সম্মিলিত ইপিএস হয়েছে ৪৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫২ পয়সা। প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) সম্মিলিত ইপিএস হয়েছে ১ টাকা ১৫ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৩০ পয়সা। ৩০ সেপ্টেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়ায় ২২ টাকা ৩৭ পয়সা।

    ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৭ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় প্রাইম ব্যাংক। তার আগে ২০১৬ হিসাব বছরে ১৬ শতাংশ এবং ২০১৫ ও ২০১৪ হিসাব বছরে ১৫ শতাংশ হারে নগদ লভ্যাংশ পেয়েছিলেন প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডাররা।


    ডিএসইতে গতকাল প্রাইম ব্যাংক শেয়ারের সর্বশেষ দর ছিল ১৭ টাকা ৪০ পয়সা, আগের কার্যদিবসের চেয়ে যা ১ দশমিক ৭৫ শতাংশ বা ৩০ পয়সা বেশি। সমাপনী দর ছিল ১৭ টাকা ৪০ পয়সা, যা আগের কার্যদিবসে ছিল ১৭ টাকা ১০ পয়সা। গতকাল দিনভর শেয়ারটির দর ১৭ টাকা থেকে ১৮ টাকার মধ্যে ওঠানামা করে। এদিন ২৪৩ বারে ব্যাংকটির মোট ১৩ লাখ ৭ হাজার ৮৩টি শেয়ার লেনদেন হয়েছে। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৪ টাকা ৫০ পয়সা ও ২২ টাকা ৫০ পয়সা।

    ২০০০ সালে পুঁজিবাজারে আসা প্রাইম ব্যাংকের অনুমোদিত মূলধন ২ হাজার ৫০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১ হাজার ১৩২ কোটি ২৮ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ১ হাজার ১২৪ কোটি ৮৯ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১১৩ কোটি ২২ লাখ ৮৩ হাজার ৪৭৮টি। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩৬ দশমিক ৬৭ শতাংশ শেয়ার। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৬ দশমিক ৪৪ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের কাছে ৩ দশমিক ২১ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে ৩৩ দশমিক ৬৮ শতাংশ শেয়ার রয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:৪০ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি