মঙ্গলবার ২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বীমা খাতের ২৭ কোম্পানির

বিবিএ নিউজ.নেট   |   মঙ্গলবার, ২২ জুন ২০২১   |   প্রিন্ট   |   195 বার পঠিত

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বীমা খাতের ২৭ কোম্পানির

এপ্রিল মাসের তুলনায় মে মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণ কমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ২৭ কোম্পানিতে। তবে ২০ কোম্পানিতি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বাড়লেও অপরিবর্তিত রয়েছে ৩টি প্রতিষ্ঠানে।

যেসব প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে সেগুলো হলো- এশিয়া ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, ক্রিষ্টাল ইন্স্যুরেন্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স, ইসলামী ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স এবং ইউনাইটেড ইন্স্যুরেন্স।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে বীমা প্রতিষ্ঠানগুলো হলো- অগ্রণী ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ফনিক্স ইন্স্যুরেন্স, পপুলার লাইফ ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স, রিলায়েন্স ইন্স্যুরেন্স, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স এবং সানলাইফ ইন্স্যুরেন্স।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ অপরিবর্তিত থাকা বীমা প্রতিষ্ঠানগুলো হলো- এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, ন্যাশনাল ইন্স্যুরেন্স এবং পাইওনিয়ার ইন্স্যুরেন্স।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে এমন প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে –
এশিয়া ইন্স্যুরেন্স : এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২ দশমিক ১ শতাংশ। মে মাসে দশমিক ৯ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২১ দশমিক ২৩ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২৯ দশমিক ৭২ শতাংশ, মে মাসে দশমিক ৭৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩০ দশমিক ৫০ শতাংশ।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স : এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪১ দশমিক ২৮ শতাংশ। মে মাসে ৩ দশমিক ৯৭ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৩৭ দশমিক ৩১ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২৪ দশমিক ৭৪ শতাংশ। মে মাসে ৩ দশমিক ৯৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮ দশমিক ৭১ শতাংশ।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স : এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭ দশমিক ২৫ শতাংশ। মে মাসে দশমিক ৬১ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৬ দশমিক ৬৪ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২৩ দশমিক ১৮ শতাংশ। মে মাসে দশমিক ৬১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩ দশমিক ৭৯ শতাংশ।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০ শতাংশ। মে মাসে ৩ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৭ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪১ শতাংশ। মে মাসে ৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪ শতাংশ।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮ দশমিক ৪৪ শতাংশ। মে মাসে ১১ দশমিক ৮৭ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ

১৬ দশমিক ৫৭ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩৫ দশমিক ৪১ শতাংশ মে মাসে ১১ দশমিক ৫৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৬ দশমিক ৯৪ শতাংশ। বিদেশি বিনিয়োগ ছিল দশমিক ৯ শতাংশ,যা মে মাসে দশমিক ৩৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে দশমিক ৪৩ শতাংশ।

ক্রিষ্টাল ইন্স্যুরেন্স : এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪ দশমিক ৪৬ শতাংশ। মে মাসে ৬ দশমিক ১৪ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৮ দশমিক ৩২ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২৫ দশমিক ৫১ শতাংশ মে মাসে ৬ দশমিক ১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩১ দশমিক ৬৩ শতাংশ। বিদেশি বিনিয়োগ ছিল দশমিক ৩ শতাংশ মে মাসে দশমিক ২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে দশমিক ৫ শতাংশ।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪ দশমিক ২৩ শতাংশ। মে মাসে ১ দশমিক ৪ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২৩ দশমিক ১৯ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩৮ দশমিক ৬৩ শতাংশ। মে মাসে ১ দশমিক ১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯ দশমিক ৭৩ শতাংশ। বিদেশি বিনিয়োগ ছিল দশমিক ৫০ শতাংশ। মে মাসে দশমিক ৬ শতাংশ কমে দাঁড়িয়েছে দশমিক ৪৪ শতাংশ।

দেশ জেনারেল ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২ দশমিক ৭৮ শতাংশ। মে মাসে ৫ দশমিক ১৮ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৭ দশমিক ৬০ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২৭ দশমিক ২২ শতাংশ মে মাসে ৫ দশমিক ১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩২ দশমিক ৪০ শতাংশ।

ঢাকা ইন্স্যুরেন্স : এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬ দশমিক ৩৬ শতাংশ। মে মাসে ৮ দশমিক ২৮ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৮ দশমিক ৮ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২২ দশমিক ১৯ শতাংশ মে ৮ দশমিক ২৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩০ দশমিক ৪৫ শতাংশে। বিদেশি বিনিয়োগ ছিল দশমিক ১০ শতাংশ মে মাসে দশমিক ২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে দশমিক ১২ শতাংশে।

ইস্টার্ন ইন্স্যুরেন্স : এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১ দশমিক ৫৪ শতাংশ। মে মাসে ১ দশমিক ৪৯ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২০ দশমিক ৫ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২৩ শতাংশ মে মাসে ১ দশমিক ৪৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪ দশমিক ৪৯ শতাংশে।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স : এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫ দশমিক ৪৬ শতাংশ। মে মাসে দশমিক ৭২ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২৪ দশমিক ৭৪ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩১ দশমিক ৪১ শতাংশ মে মাসে দশমিক ৭২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩২ দশমিক ১৩ শতাংশে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স : এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১ দশমিক ১০ শতাংশ। মে মাসে ১ দশমিক ১৬ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৯ দশমিক ৯৪ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩৭ দশমিক ৬ শতাংশ মে মাসে দশমিক ৬২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৮ দশমিক ২২ শতাংশে।

ইসলামী ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪ দশমিক ৬৯ শতাংশ। মে মাসে ২ দশমিক ৪৩ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১২ দশমিক ২৬ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৫ দশমিক ৮২ শতাংশ মে মাসে ২ দশমিক ৪৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩০ দশমিক ৪৫ শতাংশে।

জনতা ইন্স্যুরেন্স: এপ্রিলে কোম্পানির উদ্যোক্তা পরিচালক বিনিয়োগ ছিল ৩৮ দশমিক ৬৬ শতাংশ। মে মাসে ২ দশমিক ৪৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৬ দশমিক ১৭ শতাংশে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২ দশমিক ৭৭ শতাংশ। মে মাসে ৫ দশমিক ৮৭ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৬ দশমিক ৯০ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৮ দশমিক ৫৭ শতাংশ মে ৮ দশমিক ৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৬ দশমিক ৯৩ শতাংশে।

কর্ণফুলী ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮ দশমিক ৭৩ শতাংশ। মে মাসে ৩ দশমিক ৯৫ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৪ দশমিক ৭৮ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৬১ দশমিক ৯ শতাংশ মে মাসে ৩ দশমিক ৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৫ দশমিক ৪ শতাংশ।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪ দশমিক ৮০ শতাংশ। মে মাসে ১ দশমিক ৬ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৩ দশমিক ২০ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫২ দশমিক ৩৫ শতাংশ মে মাসে ১ দশমিক ৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৩ দশমিক ৪ শতাংশ।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০ দশমিক ১৪ শতাংশ। মে মাসে ২ দশমিক ৯ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৭ দশমিক ২৪ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪১ দশমিক ৩৫ শতাংশ মে মাসে ২ দশমিক ৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪ দশমিক ২৫ শতাংশ।

পিপলস ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬ দশমিক ৭৩ শতাংশ। মে মাসে ৭ দশমিক ৯৮ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৮ দশমিক ৭৫ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫২ দশমিক ৮৬ শতাংশ মে মাসে ৭ দশমিক ৯৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬০ দশমিক ৮৪ শতাংশ।

প্রাইম ইন্স্যুরেন্স: এপ্রিলে কোম্পানির উদ্যোক্তা পরিচালক বিনিয়োগ ছিল ৩৩ দশমিক ৭২ শতাংশ। মে মাসে ৩ দশমিক ২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩০ দশমিক ৫২ শতাংশ। প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১ শতাংশ। মে মাসে দশমিক ৫ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১০ দশমিক ৫০ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫৫ দশমিক ২৮ শতাংশ মে মাসে ৩ দশমিক ৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮ দশমিক ৯৮ শতাংশ।

প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭ দশমিক ১৩ শতাংশ। মে মাসে দশমিক ১৬ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৬ দশমিক ৯৭ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৪ দশমিক ৫ শতাংশ মে মাসে দশমিক ১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪ দশমিক ২১ শতাংশ।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৭ দশমিক ৭৮ শতাংশ। মে মাসে ৫ দশমিক ২১ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২২ দশমিক ৫৭ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪০ দশমিক ৪৭ শতাংশ মে মাসে ৫ দশমিক ২১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৫ দশমিক ৬৮ শতাংশ।

রিপাবলিক ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪ দশমিক ৩৩ শতাংশ। মে মাসে ৫ দশমিক ৪৬ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৮ দশমিক ৮৭ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৪ শতাংশ মে মাসে ৫ দশমিক ৪৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৯ দশমিক ৪৬ শতাংশ।

রূপালী ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬ দশমিক ১৪ শতাংশ। মে মাসে ৩ দশমিক ৩৪ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১২ দশমিক ৮০ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩৭ দশমিক ৫৫ শতাংশ মে মাসে ৩ দশমিক ৩৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০ দশমিক ৯৪ শতাংশ।

সোনার বাংলা ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩ দশমিক ৭৩ শতাংশ। মে মাসে দশমিক ৯৩ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১২ দশমিক ৮০ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৯ দশমিক ৪৯ শতাংশ,যা মে মাসে দশমিক ৯৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫০ দশমিক ৪২ শতাংশ।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২ দশমিক ১০ শতাংশ। মে মাসে ৫ দশমিক ২০ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৬ দশমিক ৯০ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩৬ দশমিক ৫৪ শতাংশ মে মাসে ৫ দশমিক ২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪১ দশমিক ৭৪ শতাংশ।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২ দশমিক ৭৮ শতাংশ। মে মাসে দশমিক ৮৫ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
২১ দশমিক ৯৩ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২৬ দশমিক ২৭ শতাংশ মে মাসে দশমিক ৮৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭ দশমিক ১২ শতাংশ।

ইউনাইটেড ইন্স্যুরেন্স: এপ্রিলে কোম্পানির উদ্যোক্তা পরিচালক বিনিয়োগ ছিল ৪২ দশমিক ৯৪ শতাংশ। মে মাসে ৫ দশমিক ৬৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৮ দশমিক ৬১ শতাংশ। প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৬ দশমিক ৯০ শতাংশ। মে মাসে ৫ দশমিক ৮১ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৩১ দশমিক ০৯ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২০ দশমিক ১৬ শতাংশ মে মাসে দশমিক ১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ দশমিক ৩০ শতাংশ।

 

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে যে প্রতিষ্ঠানগুলোর সেগুলো হলো-
অগ্রণী ইন্স্যুরেন্স: এপ্রিলে কোম্পানির উদ্যোক্তা পরিচালক বিনিয়োগ ছিল ৩০ দশমিক ৭২ শতাংশ। মে মাসে দশমিক ৫৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩০ দশমিক ১৫ শতাংশ। প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১ দশমিক ২৮ শতাংশ। মে মাসে ১ দশমিক ১০ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১২ দশমিক ৩৮ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫৮ শতাংশ মে মাসে দশমিক ৫৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৭ দশমিক ৪৭ শতাংশ।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯ দশমিক ৪৯ শতাংশ। মে মাসে দশমিক ৫২ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১০ দশমিক ০১ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫৮ দশমিক ২৬ শতাংশ মে মাসে দশমিক ৫২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৭ দশমিক ৭৪ শতাংশ।

এক্সপ্রেস ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪ দশমিক ৪৫ শতাংশ। মে মাসে ৪ দশমিক ১৪ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৮ দশমিক ৫৯ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩৫ দশমিক ৫৫ শতাংশ মে মাসে ৪ দশমিক ১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১ দশমিক ৪১ শতাংশ।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪১ দশমিক ৯৩ শতাংশ। মে মাসে ১ দশমিক ১৫ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৪৩ দশমিক ০৮ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২৬ দশমিক ৭৪ শতাংশ মে মাসে ১ দশমিক ১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৫ দশমিক ৫৮ শতাংশ।

ফেডারেল ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২ দশমিক ৪৫ শতাংশ। মে মাসে ১১ দশমিক ৫৭ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৪ দশমিক ০২ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫৯ দশমিক ২৯ শতাংশ মে মাসে ১১ দশমিক ৫৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭ দশমিক ৭২ শতাংশ।

গ্লোবাল ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২ দশমিক ৫৪ শতাংশ। মে মাসে ৮ দশমিক ৬৭ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২১ দশমিক ২১ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫১ দশমিক ৭৯ শতাংশ মে মাসে ৮ দশমিক ৬৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৩ দশমিক ১২ শতাংশ।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬ শতাংশ। মে মাসে ৩ দশমিক ০৩ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২৯ দশমিক ০৩ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৩ দশমিক ৫৯ শতাংশ মে মাসে ৩ দশমিক ০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০ দশমিক ৫৬ শতাংশ।

নিটল ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫ দশমিক ৫১ শতাংশ। মে মাসে দশমিক ৩৬ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৫ দশমিক ৮৭ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫৯ দশমিক ৪৯ শতাংশ মে মাসে দশমিক ৩৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৯ দশমিক ১৩ শতাংশ।

নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬ দশমিক ৩৭ শতাংশ। মে মাসে ১৫ দশমিক ৩৪ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৩১ দশমিক ৭১ শতাংশে দাঁড়িয়েছে।
সাধারণ বিনিয়োগ ছিল ৫২ দশমিক ০৮ শতাংশ মে ১৫ দশমিক ৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৬ দশমিক ৭৪ শতাংশ।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪ দশমিক ৩৮ শতাংশ। মে মাসে ৪ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৮ দশমিক ৩৮ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫০ দশমিক ৮৩ শতাংশ। মে মাসে ৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬ দশমিক ৮৩ শতাংশ।

ফনিক্স ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১ দশমিক ০২ শতাংশ। মে মাসে ৬ দশমিক ৮৮ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৭ দশমিক ৯০ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫১ দশমিক ১৮ শতাংশ মে মাসে ৬ দশমিক ৮৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪ দশমিক ৩০ শতাংশ।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২ দশমিক ৪০ শতাংশ। মে মাসে দশমিক ৯৭ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৩ দশমিক ৩৭ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫৭ দশমিক ৩০ শতাংশ মে মাসে দশমিক ৯৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬ দশমিক ৩৩ শতাংশ।

প্রগতি ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮ দশমিক ৪০ শতাংশ। মে মাসে ১ দশমিক ০৫ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৯ দশমিক ৪৫ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৩ দশমিক ৫০ শতাংশ মে মাসে ১ দশমিক ০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪২ দশমিক ৪৫ শতাংশ।

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪ দশমিক ৯৬ শতাংশ। মে মাসে দশমিক ০৪ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২৫ দশমিক ০০ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩৩ দশমিক ৭২ শতাংশ মে মাসে দশমিক ০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩ দশমিক ৬৮ শতাংশ।

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৩ দশমিক ৬৮ শতাংশ। মে মাসে ১ দশমিক ০৯ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৪৪ দশমিক ৭৭ শতাংশে দাঁড়িয়েছে। বিদেশি বিনিয়োগ ছিল দশমিক ০৬ শতাংশ মে মাসে দশমিক ০১ শতাংশ কমে দাঁড়িয়েছে দশমিক ০৫ শতাংশ। সাধারণ বিনিয়োগ ছিল ১৮ দশমিক ১৮ শতাংশ মে মাসে ১ দশমিক ০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭ দশমিক ১০ শতাংশ।

প্রভাতী ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮ দশমিক ৭৭ শতাংশ। মে মাসে ১ দশমিক ৯২ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১০ দশমিক ৬৯ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৬১ দশমিক ২০ শতাংশ মে মাসে ১ দশমিক ৯২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৯ দশমিক ২৮ শতাংশ।

রিলায়েন্স ইন্স্যুরেন্স: এপ্রিলে কোম্পানির উদ্যোক্তা পরিচালক বিনিয়োগ ছিল ৬৫ দশমিক ২০ শতাংশ। মে মাসে দশমিক ৯৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৪ দশমিক ২৪ শতাংশ। প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩ দশমিক ৩৬ শতাংশ। মে মাসে দশমিক ৯৬ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৪ দশমিক ৩২ শতাংশে দাঁড়িয়েছে।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫ দশমিক ২৪ শতাংশ। মে মাসে ২ দশমিক ৭ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৭ দশমিক ৯৪ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫২ দশমিক ৬৯ শতাংশ মে মাসে ২ দশমিক ৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৯ দশমিক ৯৯ শতাংশ।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০ দশমিক ০৫ শতাংশ। মে মাসে ৩ দশমিক ৪৩ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২৩ দশমিক ৪৮ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৮ দশমিক ৩৬ শতাংশ মে মাসে ৩ দশমিক ৪৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪ দশমিক ৯৩ শতাংশ।

সানলাইফ ইন্স্যুরেন্স: এপ্রিলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬ দশমিক ৬০ শতাংশ। মে মাসে দশমিক ১৩ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২৬ দশমিক ৭৩ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩২ দশমিক ৬০ শতাংশ মে মাসে দশমিক ১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২ দশমিক ৪৭ শতাংশ।
সম্পাদনা: এম এ খালেক

 

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।