সোমবার ২৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রিমিয়ার সিমেন্টের সম্পদ পুনর্মূল্যায়ন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৫ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   389 বার পঠিত

প্রিমিয়ার সিমেন্টের সম্পদ পুনর্মূল্যায়ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্রিমিয়ার সিমেন্ট লিমিটেডের সম্পত্তি, প্লান্ট ও সরঞ্জামাদি পুনর্মূল্যায়ন করা হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

আজ সোমবার এ বিষয়ে ভিজিটাল প্লাটফর্মে বিকাল ৪টায় কোম্পানির পরিচালনা পর্ষদ সভা অনুষ্ঠিত হয়।

তথ্য মতে, পুনর্মূল্যায়নের পূর্বে কোম্পানির সম্পত্তি, প্লান্ট ও সরঞ্জামাদির মূল্য ছিল ৫৮৮ কোটি ১১ লাখ ৮৪ হাজার ২১৮ টাকা, পুনর্মূল্যায়নে যোগ হয়েছে ৩০৬ কোটি ৩১ লাখ ৬২ হাজার ৬৯৪ টাকা।পুনর্মূল্যায়নের পর সম্পত্তি, প্লান্ট ও সরঞ্জামাদির মূল্য দাঁড়িয়েছে ৮৯৪ কোটি ৪৩ লাখ ৪৬ হাজার ৯১২ টাকা।

পুনর্মূল্যায়নের পূর্বে কোম্পানির নেট সম্পদ মূল্য ছিল ৪৮৯ কোটি ৬৯ লাখ ৫৩ হাজার ৫৮ টাকা। পুনর্মূল্যায়নে যোগ হয়েছে ৩০৬ কোটি ৩১ লাখ ৬২ হাজার ৬৯৪ টাকা।পুনর্মূল্যায়নের পর দাঁড়িয়েছে ৭৯৬ কোটি ১ লাখ ১৫ হাজার ৭৫২ টাকা।

পুনর্মূল্যায়নের পূর্বে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য ছিল (এনএভি) ৪৬.৪৪ টাকা। পুনর্মূল্যায়নের পরে দাঁড়িয়েছে ৭৫.৪৯ টাকা।

উল্লেখ্য প্রিমিয়ার সিমেন্টের সম্পত্তি, প্লান্ট ও সরঞ্জামাদি পুনর্মূল্যায়ন করেছে হোদা ভাসি চৌধুরী অ্যান্ড কো.।

সিমেন্ট খাতের কোম্পানিটি ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ৫০০ কোটি টাকা এবং ১০৫ কোটি ৪৫ লাখ টাকা। বর্তমানে কোম্পানির রিজার্ভের পরিমাণ ৩৭৫ কোটি ৮৮ লাখ টাকা। এ কোম্পানির ১০ কোটি ৫৪ লাখ ৫০ হাজার শেয়ারের মধ্যে ৪৭.৪৪ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ১৫.৭৪ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.০১ শতাংশ বিদেশি এবং ৩৬.৮১ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর’২০-ডিসেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৭৫ পয়সা।
দুই প্রান্তিক (জুলাই’২০-ডিসেম্বর’২০) মিলিয়ে তথা ৬ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫১ পয়সা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ১৬ পয়সা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৪৬ অপরাহ্ণ | সোমবার, ১৫ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।