• ফাইনালে নেদারল্যান্ডস

    বিবিএনিউজ.নেট | ০৭ জুন ২০১৯ | ১২:৪৭ অপরাহ্ণ

    ফাইনালে নেদারল্যান্ডস
    apps

    উয়েফা নেশনস লিগের দ্বিতীয় সেমিফাইনালে নাটকীয় জয় পেয়েছে নেদারল্যান্ডস। ইংল্যান্ডের করা হাস্যকর দুই ভুলের সুযোগে ম্যাচ জিতে নিয়েছে ডাচরা।

    পর্তুগালের এস্তাদিও ডি আফোন্সো হেনরিকস স্টেডিয়ামে পুরো ম্যাচে দারুণ খেলেও শেষপর্যন্ত ১-৩ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ইংলিশদের। এ জয়ে রোববারের ফাইনাল ম্যাচে জায়গা নিশ্চিত করে ফেলল নেদারল্যান্ডস।

    Progoti-Insurance-AAA.jpg

    নিজেদের ইতিহাসে এ নিয়ে পঞ্চমবার কোনো প্রতিযোগিতামূলক টূর্নামেন্টের ফাইনালে উঠলো তারা। এর আগে ১৯৭৪, ১৯৭৮ এবং ২০১০ সালের বিশ্বকাপের ফাইনালে উঠেও শিরোপা জেতা হয়নি ডাচদের।

    তবে ১৯৮৮ সালে উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনাল জিতে শিরোপা ঘরে তুলেছিল নেদারল্যান্ডস। নিজেদের পঞ্চম ফাইনালে পর্তুগালের বিপক্ষে লড়বে তারা।


    বৃহস্পতিবার রাতের ম্যাচটিতে ৩২ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন ইংল্যান্ডের ফরোয়ার্ড মার্কস র‍্যাশফোর্ড। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে ম্যাথিয়াস ডি লিটের গোলে সমতা ফেরায় নেদারল্যান্ডস।

    ম্যাচের শেষদিকে ৮৩ মিনিটে গোল করে ফেলেছিলেন হেসে লিনগার্ড। কিন্তু ভিএআরের সহায়তা নেয়ার পর দেখা যায় অফসাইডে ছিলেন তিনি। ফলে বাতিল করা হয় ইংল্যান্ডের সে গোল। ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে।

    এসময় দুইটি ভুল করেন ইংল্যান্ডের ডিফেন্ডার জন স্টোনস। ৯৭তম মিনিটে তার ভুল থেকেই বল পায় নেদারল্যান্ডস। পরে আত্মঘাতি গোল হজম করে ইংলিশরা। ১১৪তম আবারও স্টোনসের ভুলেই গোল করেন নেদারল্যান্ডসের কুইন্সি প্রোমেস।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৪৭ অপরাহ্ণ | শুক্রবার, ০৭ জুন ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ছোটপর্দায় আজকের খেলা

    ০৪ জানুয়ারি ২০১৯

    ছিটকে পড়লেন হার্দিক পান্ডিয়া

    ২১ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি