রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফারইস্ট ইসলামী লাইফের পর্ষদ পুনর্গঠন

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ০১ সেপ্টেম্বর ২০২১   |   প্রিন্ট   |   352 বার পঠিত

ফারইস্ট ইসলামী লাইফের পর্ষদ পুনর্গঠন

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ পুনর্গঠনের সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুধবার (০১ সেপ্টেম্বর) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিনিয়োগকারী, পলিসি হোল্ডার এবং সামগ্রিক শেয়ারবাজার সুরক্ষার জন্য ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড দশ জন সতন্ত্র পরিচালক নিযুক্ত করেছে। একই সাথে কমিশন কোম্পানির বর্তমান পরিচালনা পর্ষদকে অপসারণের নির্দেশ প্রদান করেছে।

বিএসইসি যে ১০ জন স্বতন্ত্র পরিচালক মনোনীত করেছে, যাদের সমন্বয়ে নতুন পর্ষদ গঠন করা হবে। নতুন এই পর্ষদ বর্তমান পর্ষদের জায়গায় প্রতিস্থাপিত হবে। নতুন পর্ষদের চেয়ারম্যান মনোনীত করা হয়েছে ড. মুহাম্মদ রহমতউল্লাকে।

কর্পোরেট গভর্ন্যান্স কোড-২০১৮ পরিপালন স্বাপেক্ষে শুধুমাত্র স্বতন্ত্র পরিচালকের সমন্বয়ে একটি নিরীক্ষা কমিটি গঠন করবে। তাছাড়া একটি নমিনেশন ও রিমুন্যারেশন কমিটি গঠন করবে।

পুনর্গঠিত পরিচালনা পর্ষদ আগামী ৬ মাসের মধ্যে কোম্পানির শীর্ষ ব্যবস্থাপনা পূনর্গঠন করবে, কর্পোরেট ক্যাশ ও সম্পদ ফিরিয়ে আনবে। তাছাড়া যারা গত দশ বছরে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে আর্থিক অপরাধ এবং মানিলন্ডারিং করেছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করবে।

এছাড়া পুনর্গঠিত পরিচালনা পর্ষদ এই মর্মে নিশ্চিত করবে যে, কোম্পানির সাথে তাদের কোনো স্বার্থ সংশ্লিষ্ট সম্পর্ক নেই এবং কর্পোরেট গভর্ন্যাস্ন কোড-২০১৮, বীমা আইন-২০১০ এ অন্যান্ন সিকিউরিটিজ আইন পরিপালন করবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:২৬ অপরাহ্ণ | বুধবার, ০১ সেপ্টেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।