• ফারইস্ট ফাইন্যান্স এবারো লভ্যাংশ দেবে না

    বিবিএনিউজ.নেট | ০২ জুলাই ২০১৯ | ১২:১৪ অপরাহ্ণ

    ফারইস্ট ফাইন্যান্স এবারো লভ্যাংশ দেবে না
    apps

    লোকসানের খাতায় নাম লেখানো পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের এবারও কোনো ধরনের লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে তথ্য প্রকাশ করা হয়েছে।

    লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ সেপ্টেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ জুলাই।

    Progoti-Insurance-AAA.jpg

    সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৩ টাকা ৪৯ পয়সা। আর ২০১৮ সালের ৩১ ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ৭ টাকা ৩৯ পয়সা।

    ডিএসই জানিয়েছে, লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত জানানোর কারণে রোববার কোম্পানিটির শেয়ার দামের কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ কোম্পানিটির শেয়ার দাম যত খুশি বাড়তে অথবা কমতে পারবে।


    এদিকে বছরের পর বছর ধরে শেয়ারহোল্ডারদের কোনো ধরনের লভ্যাংশ না দেয়ায় পুঁজিবাজারে কোম্পানিটির ঠিকানা হয়েছে পচা গ্রুপের তালিকায়। সর্বশেষ ২০১৪ সালে প্রতিষ্ঠানটি শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দিয়েছিল।

    এরপর টানা চার বছর কোম্পানিটি থেকে লভ্যাংশ পাচ্ছে না শেয়ারহোল্ডাররা। শুধু তাই নয় ২০১৬ ও ২০১৭ সালের বার্ষিক সাধারণ সভাও করতে পারেনি কোম্পানিটি। তবে এই দুই বছরের বার্ষিক সধারণ সভা চলতি বছরে অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে। আগামী ২৫ জুলাই বার্ষিক সাধারণ সভা হওয়ার কথা রয়েছে। তবে এই দুই বছরে কোম্পানিটি থেকে কোনো ধরনের লভ্যাংশ পাবে না শেয়ারহোল্ডাররা।

    ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৪১ দশমিক ৪৫ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৪০ দশমিক ২২ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৮ দশমিক ৩৩ শতাংশ শেয়ার।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:১৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ জুলাই ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি