• ফারইস্ট লাইফের নতুন ডিজিটাল অ্যাপস্ উদ্বোধন

    বিবিএনিউজ.নেট | ০৬ মে ২০১৯ | ৩:৫০ অপরাহ্ণ

    ফারইস্ট লাইফের নতুন ডিজিটাল অ্যাপস্ উদ্বোধন
    apps

    নতুন অ্যাপস উদ্বোধনের মাধ্যমে সম্পূর্ণ ডিজিটাল যুগে প্রবেশ করল দেশের বৃহৎ বেসরকারি ইসলামী বীমা কোম্পানি ফারইস্ট লাইফ। রোববার রাজধানীর পুুরানা পল্টনে ফারইস্ট টাওয়ারে ‘ফারইস্ট অ্যাপ, কমপোজিট সার্ভিস সেন্টার ও টিভিসি’ শীর্ষক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. শফিকুর রহমান পাটোয়ারী। অনুষ্ঠানে বিশেষ অথিতিদের মধ্যে উপস্থিত ছিলেন আইআরডিএ’র সদস্য গোকুল চাঁদ দাস ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সভাপতি বিএম ইউসুফ আলী। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন।

    প্রধান অতিথির বক্তব্যে আইডিআরএ’র চেয়ারম্যান বলেন, দেশের বীমাখাত পিছিয়ে পড়ার দুটি কারণ হলো বীমার ইমেজের সংকট ও বীমার প্রতি গ্রাহকদের অনাস্থা। আমরা গ্রাহকের আস্থা ফিরিয়ে আনতে ও বীমার ইমেজ সংকট দূর করার জন্য কাজ করছি। ইতোমধ্যে গ্রাহকদের ৯০ শতাংশ বীমা দাবি পরিশোধ করা হয়েছে এবং কোম্পানীগুলোর প্রিমিয়াম আয়ও বৃদ্ধি পেয়েছে। তিনি আরো বলেন, গত দেড় বছরে সাত হাজার কোটি টাকা বীমা দাবী পরিশোধ করা হয়েছে। ডিজিটালভাবে গ্রাহক সেবার মান বাড়াতে সব বীমা কোম্পানীগুলোকে অ্যাপস্ভিত্তিক সেবা দেয়ারও আহŸান জানিয়েছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান।

    Progoti-Insurance-AAA.jpg

    গেস্ট অব অনারের বক্তব্যে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন বলেন, বাংলাদেশে অ্যাকচ্যুয়ারির সংখ্যা কম নয়, কিন্তু তারা দেশে নেই। তারা দেশের বাইরে কাজ করছে। অ্যাকচ্যুয়ারি হওয়ার পর তারা দেশে কেউ কাজ করতে চান না। তিনি আরও বলেন, পৃথিবীর অন্য দেশগুলোর সবকিছুরই বীমা করা থাকে কিন্তু আমাদের দেশে বীমা করা হয় না। আমাদের দেশে বীমার ইমেজ বাড়াতে হবে। গ্রাহকদের আস্থার সংকট দূর করতে হবে এবং প্রচার বৃদ্ধি করতে হবে। আইডিআরএ প্রসঙ্গে শেখ কবির বলেন, আইডিআরএ খুব হেল্পফুল। তারা বীমা উন্নয়নে এগিয়ে আসছে এবং বীমার ইমেজ বাড়াতে কাজ করছে।

    বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সভাপতি ও পপুলার লাইফের এমডি বিএম ইউসুফ আলী বলেন, বীমা কোম্পানীগুলোর মধ্যে ব্যবসায়িক প্রতিযোগিতা থাকবে কিন্তু অন্য কোম্পানীর ভালো কাজকে স্বাগত জানাতে হবে এবং তা অনুসরণ করতে হবে। তিনি বলেন, একটি কোম্পানি এগিয়ে যাওয়া মানে দেশের জন্য কিছু করা। আগামীতে যেন বীমার অবদান বৃদ্ধি পায় এজন্য সকলকে একযোগে কাজ করতে হবে। এসময় তিনি দেশের ইসলামী শরিয়া মোতাবেক পরিচালিত লাইফ বীমা কোম্পানীগুলো পরিচালনায় যেন কোনো সমস্যা না হয় সে বিষয়ে আইআরডিএ’র দৃষ্টি আকর্ষণ করেন। একইসঙ্গে সব বীমা কোম্পানীতে ইসলামী শরীয়া উইং চালু করার তাগিদ দেন। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৫০ অপরাহ্ণ | সোমবার, ০৬ মে ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি