• ফার্মা এইডসের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

    | ০৫ জানুয়ারি ২০১৯ | ৭:০৩ অপরাহ্ণ

    ফার্মা এইডসের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
    apps

    শেয়ারবাজারে তালিকাভুক্ত ফার্মা এইডসের ব্যবস্থাপনা পরিচালক ফায়েজুল হাসান বলেছেন, প্রতিষ্ঠা হওয়ার পর থেকে এ যাবতকালের মধ্যে ২০১৭-১৮ অর্থবছরে সবচেয়ে বেশি উৎপাদন হয়েছে এবং বিক্রয় বেড়েছে। যাতে শেয়ারপ্রতি মুনাফাও (ইপিএস) আগের বছর থেকে বেশি হয়েছে। প্রবৃদ্ধির এ ধারা ২০১৩-১৪ অর্থবছর থেকে অব্যাহত রয়েছে।

    বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর,২০১৮) রাজধানীর সেগুনবাগিচায়, কেন্দ্রীয় কচিকাঁচার মেলা অডিটোরিয়ামে কোম্পানির ৩৭তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) এসব কথা বলেন তিনি।

    Progoti-Insurance-AAA.jpg

    ফায়েজুল হাসান বলেন, শেষ অর্থবছরে ফার্মা এইডস থেকে সরকারি কোষাগারে ভ্যাটবাবদ ৩ কোটি ৬৭ লাখ টাকা এবং আয়কর হিসেবে ১ কোটি ৫৭ লাখ টাকা জমা দেওয়া হয়েছে। অর্থাৎ মোট ৫ কোটি ২৫ লাখ টাকা সরকারী কোষাগারে জমা হয়েছে। তিনি আরও বলেন, উন্নতির সাথে সাথে কোম্পানির উৎপাদন খরচ অনেক কমে গেছে। শেষ অর্থবছরে কোম্পানির উৎপাদন খরচ কমে এসেছে ৬১.২৯ শতাংশে। যা এ যাবতকালের মধ্যে সবচেয়ে কম।

    ২০১৮-১৯ অর্থবছরের জুলাই থেকে নভেম্বরের আর্থিক হিসাব উল্লেখ করে ফায়েজুল হাসান বলেন, এই ৫ মাসে কোম্পানির উৎপাদন হয়েছে ৫ কোটি ৬১ লাখ পিস এ্যাম্পুল। যা গত বছর ছিল ৪ কোটি ৬৮ লাখ পিস। শেষ ৫ মাসে বিক্রয় হয়েছে ১১ কোটি ২৭ লাখ টাকার। যা আগের অর্থবছরের প্রথম ৫ মাসে ১০ কোটি টাকার বিক্রয় হয়েছিল। সে হিসেবে উৎপাদন বেড়েছে ১৯.৮৭ শতাংশ এবং বিক্রয় বেড়েছে ১২.৭০ শতাংশ।


    কোম্পানির লভ্যাংশের ধারা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে জানিয়ে তিনি বলেন, ২০১৬-২০১৭ অর্থবছরে কোম্পানির লভ্যাংশ দেওয়া হয়েছিল ৩৫ শতাংশ। আর ২০১৭-২০১৮ অর্থবছরে কোম্পানির লাভ বেশি হওয়াতে লভ্যাংশ বাড়িয়ে ৫০ শতাংশ করা হয়েছে। আশা করছি ঘোষিত এই লভ্যাংশ আপনাদের জন্য সন্তোষজনক হয়েছে। এই উন্নতি দেখে বোঝা যাচ্ছে কোম্পানি ভালোর দিকেই চলছে। এবং এটা অব্যাহত রাখার জন্য কোম্পানি যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছে বলে ফায়েজুল হাসান উল্লেখ করেন।

    শেয়ারহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ফায়েজুল হাসান বলেন, আমাদের এই কোম্পানি যে এতদূর আসতে পেরেছে তার সম্পূর্ণ অংশীদার আপনারা। আপনাদের সাহায্য সহযোগিতা না থাকলে কোম্পানির এমন সফলতায় আসতে পারত না। এছাড়া কোম্পানির পরিচালকবৃন্দ এবং সকল কর্মকর্তা কর্মচারীদের দক্ষতা আর প্রচেষ্টার জন্য তাদের ধন্যবাদ জানান তিনি।

    কোম্পানির পর্ষদে ঘোষিত ৫০ শতাংশ নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারের সম্মতিক্রমে এজিএমে অনুমোদিত হয়। এছাড়া অন্যান্য আলোচ্যসূচিগুলো (এজেন্ডা) অনুমোদিত হয়েছে।

    শেয়ারহোল্ডাররা ফার্মা এইডসের বার্ষিক প্রতিবেদন স্বচ্ছ হয়েছে জানিয়ে কোম্পানির চেয়ারম্যান এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। শেয়ারহোল্ডাররা বলেন, এই কোম্পানির বিরুদ্ধে কথা বলার মত কিছু নেই। কোম্পানির দক্ষ ম্যানেজমেন্ট তাদের শ্রম ও মেধা দিয়ে কোম্পানিকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে তার ধারাবাহিকতা বজায় থাকলেই আমরা খুশি।

    এজিএমে অন্যান্যদের মধ্যে কোম্পানির চেয়ারম্যান এম এ মাসুদ, স্বতন্ত্র পরিচালক সায়েদূর রহমান, পরিচালক শাহীনূর বেবী এবং শাহীনূর বেগম এবং কোম্পানির সচিব কে এইচ রেজাসহ শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:০৩ অপরাহ্ণ | শনিবার, ০৫ জানুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি