শুক্রবার ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফিনিক্স ইন্স্যুরেন্সের এজিএমে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১১ আগস্ট ২০২১   |   প্রিন্ট   |   319 বার পঠিত

ফিনিক্স ইন্স্যুরেন্সের এজিএমে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফিনিক্স ইন্স্যুরেন্সের ৩৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। চলামান কোভিড-১৯ মহামারি বিবেচনায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, বিআইএ এবং আইডিআরের দিকনির্দেশনা অনুযায়ী আজ ১১ আগস্ট দুপুর আড়াইটায় ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে সভাটি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান মোহাম্মদ শোয়েব। এ সময় অন্যান্য পরিচালকদের মধ্যে মানজুরুল হক, শারমিন সুলতানা, মোহাম্মদ হায়দার আলী, সাদিয়া আনজুম সিদ্দিকী, স্বতন্ত্র পরিচালক এম এ মজিদ ও ফায়জুর রহমান, মুখ্য নির্বাহী কর্মকর্তা জামিরুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব রফিকুর রহমান।

সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির গ্রস প্রিমিয়াম আয় ১৩ কোটি ৪৪ লাখ টাকা কমে গিয়ে হয়েছে ৬৪ কোটি ৬১ লাখ টাকা, যা ২০১৯ সালে ছিল ৭৮ কোটি ৫ লাখ টাকা। নিট প্রিমিয়াম আয় প্রায় ১৩ কোটি ৫৪ লাখ টাকা কমে ৩৩ কোটি ৭৯ লাখ টাকায় দাঁড়িয়েছে, যা আগের বছর সালে ছিলো প্রায় ৪৭ কোটি ৩৩ লাখ টাকা। বিনিয়োগ ও অন্যান্য খাত থেকে আয় ২ কোটি ৩৩ লাখ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৬ কোটি ৩৯ লাখ টাকা হয়েছে, যা আগের বছর ছিল ৪ কোটি ৬ লাখ টাকা। এদিকে অবলিখন মুনাফা ১ কোটি ১ লাখ কমে ৮ কোটি ৭৩ লাখ টাকায় দাঁড়িয়েছে। আগের বছর এর পরিমাণ ছিলো ৯ কোটি ৭৫ লাখ টাকা। আলোচ্য বছরে কোম্পানির মোট সম্পদ প্রায় ১৭ কোটি ৭৩ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ২৩৩ কোটি ৪৩ লাখ টাকায় দাঁড়িয়েছে, যা ২০১৯ সালে ছিল ২১৫ কোটি ৭০ লাখ টাকা। সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডারস ইক্যুয়িটিও বৃদ্ধি পেয়েছে।

বিদায়ী বছরে এমন ব্যবসায়িক ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) ২০১৯ সালের তুলনায় বেড়েছে। আলোচ্য বছরে ইপিএস দাঁড়িয়েছে ২.৩৩ টাকা, যা আগের বছর ছিল ২.৩১ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ৩৯.১০ টাকা, যা ২০১৯ সালে ছিল ৩৪.৮৮ টাকা। বছর সমাপান্তে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ। বার্ষিক সাধারণ সভার অন্যান্য কর্মসূচির সঙ্গে যা বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:২৮ অপরাহ্ণ | বুধবার, ১১ আগস্ট ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।