• শিরোনাম

    ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক পাচ্ছেন ফরিদা পারভীন

    বিবিএনিউজ.নেট | ০২ আগস্ট ২০১৯ | ২:১৮ অপরাহ্ণ

    ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক পাচ্ছেন ফরিদা পারভীন

    সাবিনা ইয়াসমীন, রেজওয়ানা চৌধুরী বন্যা ও রুনা লায়লা- উপমহাদেশের এই তিন সঙ্গীত তারকার পর এবার ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’ পাচ্ছেন ফরিদা পারভীন। পদকটি প্রদান করছে ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ড।

    ২৮ জুলাই ফিরোজা বেগমের জন্মদিন ছিলো। সেই উপলক্ষে আগামী ৪ আগস্ট বেলা সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে বাংলাদেশের জনপ্রিয় এই সংগীতশিল্পীর হাতে সম্মাননা তুলে দেওয়া হবে। এটি দেবেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য মো. আখতারুজ্জামান।

    পুরস্কারপ্রাপ্তির বিষয়ে ফরিদা পারভীন বলেন, ‘নজরুলসঙ্গীতের পথিকৃৎফিরোজা বেগম। নজরুলের গান প্রচার-প্রসারে অনেকে অবদান রেখেছেন তিনি। আমার সৌভাগ্য যে, উনার মতো কিংবদন্তির স্বনামের পুরস্কার পাচ্ছি। ভীষণ ভালো লাগছে। আর পুরস্কার পেলে তো আনন্দ হয়ই। শুধু বলব, আমার খুবই ভালো লাগছে।’

    জানা গেছে, আয়োজনটির সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ফিরেজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ড’-এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন। পদক প্রদানের আগে থাকছে সাংস্কৃতিক আয়োজনও।

    ২০১৪ সালের ৯ সেপ্টেম্বর না ফেরার দেশে পাড়ি জমান উপমহাদেশের কিংবদন্তি নজরুলসংগীত শিল্পী ফিরোজা বেগম। এরপর ২০১৬ সাল থেকে এই শিল্পীর জন্মদিনে প্রদান করা হচ্ছে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মিথিলার অবশেষে ভালোবেসে

    ০৮ ফেব্রুয়ারি ২০১৯

    বসন্ত উৎসবে মিলেছে নগরবাসী

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি