• ফু-ওয়াং ফুডসের বোর্ড পূণ:গঠন করল বিএসইসি

    নিজস্ব প্রতিবেদক | ১৪ জুলাই ২০২১ | ১১:০৫ পূর্বাহ্ণ

    ফু-ওয়াং ফুডসের বোর্ড পূণ:গঠন করল বিএসইসি
    apps

    বিনিয়োগকারীদের স্বার্থে শেয়ারবাজারে তালিকাভুক্ত ফু-ওয়াং ফুডসের বোর্ড পূণ:গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। শেয়ারবাজারের স্বার্থে বিএসইসি এই সিদ্ধান্ত নিয়েছে। ফু-ওয়াং ফুডে ৫জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে কমিশন। স্বতন্ত্র পরিচালকেরা হলেন- ব্রিগেডিয়ার জেনারেল মো. ইসরাত হোসাইন, বাংলাদেশ প্রফেশনালস ইউনিভার্সিটির সিএফও মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরী (এফসিএ), অধ্যাপক মো. নিজামুল হক ভূইয়া, অজিত কুমার পাল এবং মোহাম্মদ সানাউল্লাহ। এই কোম্পানির উদ্যোক্তা/পরিচালকদের শেয়ার অবরুদ্ধ থাকবে। যা বিক্রি, জামানত, হস্তান্তর করা যাবে না।

    জানা যায়, ফু-ওয়াং ফুডে উদ্যোক্তা/পরিচালকদের শেয়ার ধারন মাত্র ৯.৮৬ শতাংশ। এক্ষেত্রে তারা সর্বনিম্ন ৩০ শতাংশ শেয়ার ধারনের শর্ত পরিপালনে ব্যর্থ হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    এ জাতীয় কোম্পানিতে স্বতন্ত্র পরিচালক নিয়োগের বিষয়ে গত ১০ ডিসেম্বর নির্দেশনা জারি করে বিএসইসি। ওই নির্দেশনায় উদ্যোক্তা/পরিচালকদের সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারনে ব্যর্থ কোম্পানি নিয়ে জারিকৃত নির্দেশনাটির ১-এ বিএসইসি বলেছে, সংশ্লিষ্ট কোম্পানির পর্ষদ কমিশনের অনুমোদন সাপেক্ষে অতিরিক্ত ২জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেবে। একইসঙ্গে ৩০ শতাংশ শেয়ার ধারনের শর্ত পরিপালন না করা পর্যন্ত পর্ষদে অতিরিক্ত ২ জন স্বতন্ত্র পরিচালক থাকবেন।

    কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ অতিরিক্ত ২ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয় না।


    উল্লেখ্য, ২০০০ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া ফু-ওয়াং ফুডের পরিশোধিত মূলধনের পরিমাণ ১১০ কোটি ৮৪ লাখ টাকা। যে কোম্পানিটির মঙ্গলবার (১৩ জানুয়ারি) লেনদেন শেষে শেয়ার দর দাড়িঁয়েছে ১৮.৭০ টাকায়।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:০৫ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ জুলাই ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি