• ফেডারেল ইন্স্যুরেন্সের এজিএমে ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

    | ০৪ আগস্ট ২০২১ | ৩:২০ অপরাহ্ণ

    ফেডারেল ইন্স্যুরেন্সের এজিএমে ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত ফেডারেল ইন্স্যুরেন্সের ৩৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান এনামুল হক। এ সময় পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যসহ, উপদেষ্টা একেএম সারওয়ার্দী চৌধুরী, মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) এএমএম মহিউদ্দিন, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চলনা করেন কোম্পানি সচিব শেখ মোহাম্মদ আনোয়ার উদ্দিন।

    সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির মোট প্রিমিয়াম আয় হয়েছে ৫৭ কোটি ৫৭ লাখ টাকা, যা ২০১৯ সালে ছিল ৬১ কোটি ৩৩ লাখ টাকা। এর মধ্যে নিট প্রিমিয়ামের পরিমাণ দাঁড়িয়েছে ৩৩ কোটি ৫৭ লাখ টাকা, যা আগের বছর ছিল ৩৩ কোটি ৫৯ লাখ টাকা। তবে সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটি অবলিখন মুনাফা অর্জনে সাফল্য দেখিয়েছে। আলোচ্য ২০২০ সালে অবলিখন মুনাফা দাঁড়িয়েছে ১৫ কোটি ৫৫ লাখ টাকা, যা আগের বছর ছিল ১০ কোটি ৪৪ লাখ টাকা। পাশাপাশি দাবির পরিশোধের পরিমাণ আগের চেয়ে কিছুটা বেড়েছে। আলোচ্য বছরে দাবি পরিশোধ করেছে ৪ কোটি ৮৬ লাখ টাকা, যা আগের বছর ছিল ৪ কোটি ৩৩ লাখ টাকা। এতে কোম্পানির প্রতি গ্রাহকের আস্থা বৃদ্ধি পাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

    Progoti-Insurance-AAA.jpg

    আবার মোট সম্পদ ও শেয়ারহোল্ডার ইক্যুয়িটির ক্ষেত্রেও আগের বছরের তুলনায় অনেকাংশে এগিয়ে গেছে। আলোচ্য বছরে মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৪৯ কোটি ৯৪ লাখ টাকা, যা ২০১৯ সালে ছিল ১৩৮ কোটি ৫৩ লাখ টাকা এবং শেয়ারহোল্ডার ইক্যুয়িটির পরিমাণ দাঁড়িয়েছে ৮৩ কোটি ৮৯ লাখ টাকায়, যা আগের বছর ছিল ৭৮ কোটি ২৭ লাখ টাকা। একবছরে প্রতিষ্ঠানটির মোট সম্পদ ও শেয়ারহোল্ডার ইক্যুয়িটি বেড়েছে যথাক্রমে ১১ কোটি ৪১ লাখ টাকা এবং ৫ কোটি ৬০ লাখ টাকার বেশি।

    বিদায়ী বছরে এমন ব্যবসায়িক ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) ২০১৯ সালের তুলনায় বেড়েছে। আলোচ্য বছরে ইপিএস দাঁড়িয়েছে ১.৩৩ টাকা, যা আগের বছর ছিল ০.৬৭ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ১২.৪০ টাকা, যা ২০১৯ সালে ছিল ১১.৫৭ টাকা। বছর সমাপান্তে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদসহ মোট ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ। বার্ষিক সাধারণ সভার অন্যান্য কর্মসূচির সাথে যা বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।


     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:২০ অপরাহ্ণ | বুধবার, ০৪ আগস্ট ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি