• ফেব্রুয়ারিতে বিও অ্যাকাউন্ট বেড়েছে ১৪৪

    বিবিএনিউজ.নেট | ০২ মার্চ ২০২০ | ১২:৩৩ অপরাহ্ণ

    ফেব্রুয়ারিতে বিও অ্যাকাউন্ট বেড়েছে ১৪৪
    apps

    ফেব্রুয়ারিও মাসে দেশের পুঁজিবাজারে কখনও বড় উত্থান আবার কখনও পতনের মধ্যে দিয়ে পার করেছে। বাজারের এই উত্থান-পতনে বিনিয়োগকারীরা এখনও আস্থাহীনতায় রয়েছে। তাই এক মাসের ব্যবধানে বিও হিসাব খোলার প্রবণতা বেড়েছে সামান্য। ফেব্রুয়ারি মাসে মাত্র ১৪৪টি বিও হিসাব বেড়েছে। সেন্ট্রাল ডিপজিটরি অব বাংলাদেশ (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

    সূত্র জানায়, গত ২৭ ফেব্রুয়ারি পরযন্ত বিও হিসাবের পরিমাণ দাঁড়িয়েছে ২৫ লাখ ৭৮ হাজার ৬৪৭টি। জানুয়ারি মাসের শেষ কার্যদিবস পুঁজিবাজারে বিও হিসাবের পরিমাণ ছিল ২৫ লাখ ৭৮ হাজার ৫০৩টি। অর্থাৎ মাসের ব্যবধানে বাজারে নতুন করে বিও হিসাব বেড়েছে ১৪৪টি।

    Progoti-Insurance-AAA.jpg

    ২৫ লাখ ৬৫ হাজার ৩৬৮ জন বিনিয়োগকারীর মধ্যে পুরুষ রয়েছে ১৮ লাখ ৮০ হাজার ৩৮৩ জন। জানুয়ারি মাসের শেষ দিনে পুরুষ বিনিয়োগকারীর সংখ্যা ছিল ১৮ লাখ ৭৯ হাজার ৮১৮ জন। অর্থাৎ মাসের ব্যবধানে পুরুষ বিনিয়োগকারী বেড়েছে ৫৬৫ জন।

    একই সময়ে নারী বিনিয়োগকারী ৪৯৪ জন কমেছে। ফেব্রুয়ারির শেষ কার্যদিবস নারী বিনিয়োগকারী ছিল ৬ লাখ ৮৪ হাজার ৯৮৫ জন। আর জানুয়ারির শেষ কার্যদিবস নারী বিনিয়োগকারী ছিল ৬ লাখ ৮৫ হাজার ৪৭৯ জনে।


    ফেব্রুয়ারির শেষ কর্মদিবসের কোম্পানি বিনিয়োগকারী ছিল ১৩ হাজার ২৭৯ জন। জানুয়ারির শেষ কার্যদিবস কোম্পানি বিনিয়োগকারী ছিল ১৩ হাজার ২০৬ জন। এক মাসের ব্যবধানে কোম্পানি বিনিয়োগকারীর সংখ্যা বেড়েছে ৭৩ জন।

    ফেব্রুয়ারির শেষ কার্যদিবস দেশি বিনিয়োগকারী ছিল ২৪ লাখ ২০ হাজার ১৯৬ জন। জানুয়ারির শেষ কার্যদিবস দেশি বিনিয়োগকারী ছিল ২৪ লাখ ১৯ হাজার ৯০১ জনে। এক মাসে দেশি বিনিয়োগকারী বেড়েছে ২৯৫ জন।

    একই সময়ে বিদেশী বিনিয়োগকারী কমেছে ২২৪ জনে। ফেব্রুয়ারির শেষ কর্মদিবসে বিদেশী বিনিয়োগকারী দাঁড়িয়েছে ১ লাখ ৪৫ হাজার ১৭২ জন। জানুয়ারির শেষ কার্যদিবস বিদেশী বিনিয়োগকারী ছিল ১ লাখ ৪৫ হাজার ৩৯৬ জনে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৩৩ অপরাহ্ণ | সোমবার, ০২ মার্চ ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি