সোমবার ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেব্রুয়ারিতে ২৮ হাজার বিও হিসাব শেয়ার শূন্য

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০২ মার্চ ২০২২   |   প্রিন্ট   |   117 বার পঠিত

ফেব্রুয়ারিতে ২৮ হাজার বিও হিসাব শেয়ার শূন্য

ফেব্রুয়ারিম মাসে বেশিরভাগ কার্যদিবসে দরপনের করণে প্রায় ২৮ হাজার বিনিয়োগকারী তাদের শেয়ার বিক্রি করে বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব শূন্য করেছে। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জানুয়ারি মাসের শেষ দিন শেয়ারবাজারে চার লাখ ৩২ হাজার ৮৬৬টি বিও হিসাব শেয়ার শূন্য ছিল। আর ফেব্রুয়ারি মাসের শেষ কার্যদিবস লেনদেন শেষে চার লাখ ৬০ হাজার ৬৯৫টি বিও হিসাব শেয়ার শূন্য হয়েছে। অর্থাৎ এই এক মাসে ২৭ হাজার ৮২৯টি বিও হিসাবধারী বিনিয়োগকারী তাদের সব শেয়ার বিক্রি করেছেন। যার কারণে এই সব বিও হিসাব শেয়ার শূন্য হয়েছে।

এদিকে ফেব্রুয়ারি মাসের শেষ কার্যদিবস শেয়ারবাজারে বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ২০ লাখ ৬৪ হাজার ৯২৩টিতে। আগের মাসের শেষ কার্যদিবস এই সংখ্যা ছিল ২০ লাখ ৪২ হাজার ৫২৫টিতে। অর্থাৎ মাসের ব্যবধানে বিও হিসাব বেড়েছে ২২ হাজার ৩৯৮টি।

এছাড়া, শেয়ারবাজারের মোট ২০ লাখ ৬৪ হাজার ৯২৩টি বিও হিসাবের মধ্যে ফেব্রুয়ারি মাসের শেষ কার্যদিবস শেয়ার রয়েছে এমন বিও হিসাব দাঁড়ায় ১৪ লাখ ৮৬ হাজার ৯১৬টিতে। আর জানুয়ারি মাসের শেষ কার্যদিবস শেয়ার রয়েছে এমন বিও হিসাব ছিল ১৪ লাখ ৮৮ হাজার ৯৮৯টি। অর্থাৎ মাসের ব্যবধানে ৫ হাজার ৭১৩ বিও হিসাবধারী শেয়ার বিক্রি করে তাদের বিও হিসাব শূন্য করেছে।

অপরদিকে, ফেব্রুয়ারি মাসের শেষ কার্যদিবস পর্যন্ত বিও হিসাব খোলার পর তাতে শেয়ার ক্রয় করেনি এমন হিসাব দাঁড়ায় ১ লাখ ১৭ হাজার ৩১২টিতে। আর জানুয়ারি মাসের শেষ কার্যদিবস অব্যবহৃত বিও হিসাব ছিল ১ লাখ ২০ হাজার ৬৭০টি বিও হিসাবে। অর্থাৎ এক মাসে অব্যবহৃত বিও হিসাব কমেছে ৩ হাজার ৩৫৮টি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৪৬ পূর্বাহ্ণ | বুধবার, ০২ মার্চ ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।