বুধবার ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফের ডিএসইর পরিচালক হচ্ছেন রকিবুর রহমান

  |   বুধবার, ০২ জানুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   848 বার পঠিত

ফের ডিএসইর পরিচালক হচ্ছেন রকিবুর রহমান

পুঁজিবাজার ডেক্স:: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারও শেয়ারহোল্ডার পরিচালক হচ্ছেন রকিবুর রহমান।

জানা গেছে, ডিমিউচ্যুলাইজেশন পরবর্তী ডিএসইর নিয়ম অনুযায়ী রকিবুর রহমানের পরিচালক পদে ২৪ জানুয়ারি সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু সেই নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন ফরম তোলার শেষ সময় ছিল ১ জানুয়ারি (মঙ্গলবার) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। কিন্তু নির্ধারিত সময়ে রকিবুর রহমান ছাড়া আর কোনো প্রার্থী ফরম নেননি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বারের মতো পরিচালক হচ্ছেন রকিবুর রহমান।

ডিমিউচ্যুয়ালাইজেশনের শর্ত অনুসারে, প্রথম বছর ডিএসইর ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হবেন। এক বছর পর তাদের মধ্য থেকে একজন বিদায় নেবেন এবং তার বিপরীতে নতুন একজন পরিচালক নির্বাচিত হয়ে পর্ষদে যুক্ত হবেন। পরের বছর অপর তিনজন থেকে একজন পরিচালক অবসরে যাবেন। তার বিপরীতে নির্বাচনের মাধ্যমে আরও একজন নতুন পরিচালক যুক্ত হবেন। তৃতীয় পর্যায়ে দুই জন করে পরিচালক অবসরে যাবেন এবং নতুন দুইজনকে নির্বাচিত করা হবে। আইন পরিবর্তন না হলে এই নিয়মেই প্রতিবছর দুইজন অবসরে যাবেন এবং দুইজনকে নতুন করে নির্বাচিত করা হবে।

নির্বাচন পরিচালনার জন্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদকে চেয়ারম্যান করে ৩ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলেন- হারুন সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুন-উর-রশিদ এবং এমঅ্যান্ডজেড সিকিউরিটিজ লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক এম. মনজুর উদ্দিন আহমেদ।

উল্লেখ্য, নির্বাচনে অংশগ্রহনের জন্য আগামী ২৭ ডিসেম্বর থেকে ১ জানুয়ারির বিকাল সাড়ে ৫টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ এবং ২ জানুয়ারির বিকাল ৩টার মধ্যে মনোনয়নপত্র জমার দিন ধার্য করে নির্বাচন কমিশন।

মনোনয়নপত্র সংগ্রহের পর নির্বাচন না করতে ইচ্ছুকদের সরে দাঁড়াতে ১৩ জানুয়ারি বিকাল ৪টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের সময় বেধে দেয়া হয়। একই দিন বিকাল সাড়ে ৫টার মধ্যে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচনে ভোটারদের চূড়ান্ত তালিকা আগামী ৩১ ডিসেম্বর প্রকাশ করা হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৩৪ অপরাহ্ণ | বুধবার, ০২ জানুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।