• বকেয়া কর আদায় জোরদার করার নির্দেশ এনবিআরের

    নিজস্ব প্রতিবেদক | ১৯ মে ২০২০ | ১০:৫০ অপরাহ্ণ

    বকেয়া কর আদায় জোরদার করার নির্দেশ এনবিআরের
    apps

    জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)বকেয়া কর আদায় জোরদার করতে কর কমিশনারদের নির্দেশ দিয়েছে। মঙ্গলবার ট্যাকসেস লিগ্যাল অ্যান্ড এনফোর্সমেন্টের সদস্য নাহার ফেরদৌসি বেগম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তাগিদ দেয়া হয়।

    এ জন্য ৫ লাখ টাকার বেশি বকেয়া থাকা করদাতাদের তালিকা তৈরি করে জুন মাসের মধ্যে কর অঞ্চলের বকেয়া আদায়ের তথ্য ৩ জুনের মধ্যে ট্যাকসেস লিগ্যাল অ্যান্ড এনফোর্সমেন্ট বিভাগের সদস্য বরাবর পাঠাতে কর কমিশনারদের নির্দেশ দেয়া হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    নির্দেশনায় বলা হয়েছে, সকল কর কমিশনারগণকে নিজ নিজ কর অঞ্চলের অবিতর্কিত বকেয়া কর দাবির তথ্য হালনাগাদ করে কর্ম পরিকল্পনা ও আইনগত সকল কার্যক্রম গ্রহণ করতে হবে। প্রতিটি কর অঞ্চলের হালনাগাদ অবিতর্কিত বকেয়া কর দাবির তথ্য হতে ৫ লাখ টাকার বেশি বকেয়া কর দাবি সংবলিত করদাতাদের একটি তালিকাসহ বকেয়া আদায়ের তথ্য আগামী ৩ জুনের মধ্যে পাঠাতে হবে।

    কর কমিশনারদের উদ্দেশ্যে নির্দেশনায় বলা হয়েছে, নিঃসন্দেহে আমরা সবাই এক কঠিন সময় অতিক্রম করছি। বিশ্বজুড়ে একসঙ্গে সব ধরনের অর্থনৈতিক ও সামাজিক কার্যক্রম স্থবির হয়ে পরবে, তা বােধহয় কে্ ুকল্পনাও করেনি। করোনাভাইরাসের কারণে অর্থনীতির চাকা সচল রাখতে বিশ্বের বড় বড় দেশগুলাে আজ হিমশিম খাচ্ছে, বন্ধ হয়ে যাচ্ছে অনেক বড় বড় প্রতিষ্ঠান।


    এরকম এক ক্রান্তিলগ্নে বাংলাদেশের অর্থনীতির ভিতকে সুদৃঢ় রাখতে আমাদের রাজস্ব আদায় কার্যক্রমের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। খুঁজে বের করতে হবে কী পদ্ধতিতে সরকারের ন্যায্য রাজস্ব যৌক্তিকভাবে আদায় করে দেশের অর্থনৈতিক স্থীতিশীলতা অটুট রাখা সম্ভব হয়।

    এতে আরও বলা হয়েছে, এ বছর লক্ষ্যমাত্রা অর্জনে প্রতিটি কর অঞ্চলকে বকেয়া কর হতে আদায়ের পরিমাণ আরও বৃদ্ধি করতে হবে। বিশেষ করে জুনের মধ্যে বড় অঙ্কের অবিতর্কিত বকেয়া কর কীভাবে আদায় করা সম্ভব হয় তার পরিকল্পনা এখন থেকেই গ্রহণ করে কার্যকরী পদক্ষেপ নেয়া প্রয়ােজন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৫০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ মে ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি