রবিবার ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বর্তমান চেয়ারম্যানের নেতৃত্বে পুঁজিবাজার সঠিক পথেই রয়েছে : রকিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৩ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   1055 বার পঠিত

বর্তমান চেয়ারম্যানের নেতৃত্বে পুঁজিবাজার সঠিক পথেই রয়েছে : রকিবুর রহমান

ঢাকা স্টক এক্সচেঞ্জটির পরিচালক রকিবুর রহমান বলেছেন, বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবাইয়াত দক্ষতা ও সততার সঙ্গে কাজ করে যাচ্ছেন। তিনি দায়িত্ব নেওয়ার শুরুতেই স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠকে তার ভবিষ্যত কর্মপরিকল্পনা তুলে ধরেছিলেন। বর্তমানে বাজার সঠিক পথে রয়েছে। তিনি বলেন, মাননীয় অর্থমন্ত্রী বলতে গেলেই কান্না আসে। কিছু বলতে পারি না। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ১ বছর ধরে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করে। দেড় বছর আগে ডিএসই ভবনে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি টাঙ্গানো হয়েছে।
মঙ্গলবার (২৩ মার্চ) ডিএসইর আয়োজিত “স্বাধীনতার সূবর্ণজয়ন্তী: বঙ্গবন্ধুর স্বপ্নের আলোকে বাংলাদেশের শেয়ারবাজারের অর্জন ও সম্ভাবনা” শীর্ষক আলোচনা সভায় কান্নাজড়িত কন্ঠে এসব বলেন স্টক এক্সচেঞ্জটির পরিচালক রকিবুর রহমান।

এতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবাইয়াত-উল-ইসলাম ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মোঃ আসাদুল ইসলাম।

রকিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিএসইর অটোমেশন করে দিয়েছেন। তিনি প্রায় বিনাপয়সায় ডিএসইকে ৪ বিঘা জমি দিয়েছেন। যেখানে বর্তমানে ডিএসইর প্রধান কার্যালয়। আপনার (অর্থমন্ত্রী) নেতৃত্বে স্টক এক্সচেঞ্জ ডিমিউচ্যুয়ালাইজড হয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও আপনার (অর্থমন্ত্রী) অংশগ্রহনে ফ্লোর প্রাইস নির্ধারনের মাধ্যমে শেয়ারবাজারকে বাচিঁয়ে দেওয়া হয়েছে বলে জানান রকিবুর রহমান। তিনি বলেন, অর্থমন্ত্রী বোনাস শেয়ারে কড়াকড়ি ও নগদ লভ্যাংশে উৎসাহিত করার মাধ্যমে শেয়ারবাজারকে সহযোগিতা করেছেন। এছাড়া কালো টাকা বিনিয়োগের সুযোগের মাধ্যমে যথার্থ সিদ্ধান্ত নিয়েছেন।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।