• বাংলাদেশকে ১০ কোটি ডলার ঋণ বিশ্বব্যাংকের

    বিবিএনিউজ.নেট | ৩১ অক্টোবর ২০১৯ | ১২:৪৮ অপরাহ্ণ

    বাংলাদেশকে ১০ কোটি ডলার ঋণ বিশ্বব্যাংকের
    apps

    সুপেয় পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশনের উন্নয়নসহ ৩০টি পৌরসভায় সেবার সক্ষমতা বাড়াতে ১০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক। এ লক্ষ্যে বুধবার শেরেবাংলা নগরের ইআরডি সম্মেলনকক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) ও বিশ্বব্যাংকের মধ্যে একটি চুক্তি সই হয়েছে। ইআরডি সচিব মনোয়ার আহমেদ ও বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়াং টিমবন চুক্তিতে সই করেন।

    চুক্তি অনুযায়ী, পাঁচ বছরের রেয়াতকালসহ ৩০ বছরে ২ শতাংশ সুদসহ এই ঋণ পরিশোধ করতে হবে। অনুষ্ঠানে ইআরডি সচিব মনোয়ার আহমেদ বলেন, স্বচ্ছ ও যথাযথভাবে অর্থ ব্যবহার করতে হবে, যাতে জনগণ উপকৃত হতে পারে।

    Progoti-Insurance-AAA.jpg

    বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর বলেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে সংশ্লিষ্ট জনগণ সুপেয় পানি পাবে এবং পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন হবে। যথাসময়ে ও স্বচ্ছভাবে প্রকল্পটি বাস্তবায়ন করতে হবে। প্রকল্প বাস্তবায়ন হলে প্রায় ৬ লাখ মানুষ উপকৃত হবে বলে উল্লেখ করেছে বিশ্বব্যাংক।

    পৌরসভার পানি সরবরাহ ও স্যানিটেশন শীর্ষক এই প্রকল্পের মাধ্যমে নির্বাচিত পৌরসভায় পাইপলাইনের পানি সরবরাহব্যবস্থার উন্নতি করা হবে। সরকারি ও বেসরকারি অংশীদারিত্বের মাধ্যমে পৌরসভার বস্তি এলাকার অবকাঠামো, পানি শোধনাগার, পানি সংরক্ষণ, বসতবাড়িতে পাইপলাইনের সংযোগসহ স্যানিটেশনের উন্নতি হবে। কিছু পাবলিক টয়লেট স্থাপন করা হবে প্রকল্পের আওতায়।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি