রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে প্রতিশোধ নেয়ার হুমকি দিল আইএস

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ০১ মে ২০১৯   |   প্রিন্ট   |   650 বার পঠিত

বাংলাদেশে প্রতিশোধ নেয়ার হুমকি দিল আইএস

মধ্যপ্রাচ্যভিত্তিক আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) বাংলাদেশ ও ভারতের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর প্রতিশোধ নেয়ার হুমকি দিয়েছে। মঙ্গলবার রাতে তাদের মুখপত্র হিসেবে পরিচিত আত-তামকীন ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বার্তা প্রকাশিত হয়েছে।

গত সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় গুলিস্তান শপিং কমপ্লেক্সের সামনে ট্রাফিক ছাউনিতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তাতে তিন পুলিশ সদস্য আহত হন। সেদিন মধ্যরাতে আমাক ওয়েবসাইটে এই হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয় আইএস।

গত মঙ্গলবার রাতে আত-তামকীন নামক আইএস সমর্থিত ওয়েবসাইটে যে বার্তাটি প্রকাশিত হয়েছে সেটি বাংলা, ইংরেজি ও হিন্দি তিন ভাষায় লেখা। আর সেই পোস্টারে ব্যবহার করা হয়েছে গুলশানের হোলি আর্টিসানে হামলাকারী পাঁচ জঙ্গির ছবি।

আইএসের ওই বার্তাটি প্রচারিত হয়েছে আবু মুহাম্মাদ আল বাঙ্গালীর নামে। এর আগেও আত-তামকীন আবু মুহাম্মাদ আল বাঙ্গালীর একটি বার্তা প্রকাশ করেছিল। বাংলাদেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে, আবু মুহাম্মাদ আল বাঙ্গালীই এখন আইএসের বাংলাদেশ প্রধান হিসেবে মনোনীত বলে খবর পাচ্ছে তারা।

মঙ্গলবার রাতে প্রকাশিত পোস্টারটিতে লেখা আছে, ‘ওহে বাংলা ও হিন্দের তাগুত, কাফির ও তাদের নিকৃষ্ট সহযোগীরা, তোমরা যদি মনে করে থাকো বাংলা ও হিন্দে খিলাফাহর সৈনিকদেরকে দমিয়ে দিয়েছো ও তাদের ব্যাপারে নিশ্চিত হয়ে গিয়েছো; তবে শুনে রাখ আমরা কখনোই দমে যাওয়ার লোক নই। তোমাদের ব্যাপারে প্রতিশোধের ভাবনা কখনোই শেষ হবার নয়।’

পোস্টারে আরও লেখা, ‘তোমরা কি এমনটা কখনো ভাবো যখন মুজাহিদদের রাগ-ক্ষোভ হঠাৎ বিপর্যয় হয়ে নেমে আসবে তোমাদের উপর? তাহলে অপেক্ষা করো সেই দিনটির জন্য…।’পোস্টারে নিচে ইংরেজিতে লেখা, ‘Coming Soon Insha’Allah।’

Facebook Comments Box
বিষয় :
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:০০ অপরাহ্ণ | বুধবার, ০১ মে ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।