রবিবার ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বিজ্ঞপ্তি   |   মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   220 বার পঠিত

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)’র ৩৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ঢাকা ক্লাবের স্যামসন এইচ. চৌধুরী হলে অনুষ্ঠিত হয়। বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বীমা কোম্পানির চেয়ারম্যান, পরিচালক এবং মুখ্য নির্বাহী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিআইএ’র প্রেসিডেন্ট তার বক্তব্যে আগত প্রতিনিধিদের ২০২২ সালের বার্ষিক প্রতিবেদনের উপর আলোচনায় অংশগ্রহন করার জন্য অনুরোধ করেন। নাসির উদ্দিন আহমেদ (পাভেল), প্রথম ভাইস-চেয়ারম্যান, বিআইএ এবং এ কে এম মনিরুল হক, ভাইস-চেয়ারম্যান, বিআইএ, পি. কে. রায়, এফসিএ, উপদেষ্টা, রুপালী ইন্স্যুরেন্স ছাড়াও বিভিন্ন কোম্পানির চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন।

বার্ষিক প্রতিবেদন অনুযায়ী জীবন বীমা খাতে প্রাইভেট বীমা কোম্পানিগুলোর উপার্জিত প্রিমিয়াম আয়ের পরিমাণ ছিল ২০২২ সালে ১০৬,১৬৬ মিলিয়ন টাকা, যা ২০২১ সালে ৯৬,২৮৯ মিলিয়ন টাকা। বেসরকারি জীবন বীমা খাতের লাইফ ফান্ড ২০২২ সালে ৩১৫,৯৫৫ মিলিয়ন টাকা এবং ২০২১ সালে ছিল ৩২৭,৪৭৮ মিলিয়ন টাকা। বেসরকারি জীবন বীমা খাতে ২০২১ সালের বিনিয়োগ ৩৩৩,৯৩৪ মিলিয়ন টাকা থেকে ২০২২ সালে ৩৩০,০৮১ মিলিয়ন টাকা। বেসরকারি খাতে জীবন বীমা কোম্পানির মোট সম্পদ ২০২১ সালে ৪২৯,৪৬৮ মিলিয়ন টাকা থেকে ২০২২ সালে ৪২৮,৪১১ মিলিয়ন টাকা দাঁড়িয়েছে।

নন-লাইফ বীমা খাতে মোট প্রিমিয়াম আয়ের পরিমাণ ২০২১ সালে ছিল ৩৭,৮৪৯ মিলিয়ন টাকা ২০২২ সালে ৪১,৬২৬ মিলিয়ন টাকায় উন্নিত হয়। যা গত বছরের তুলনায় বৃদ্ধি পেয়েছে শতকরা প্রায় ৯.৯৮%। নন-লাইফ বীমা কোম্পানির ২০২১ সালে সম্পদের পরিমাণ ১০৫,০৫৬ মিলিয়ন টাকা থেকে ২০২২ সালে ১১০,৭৬২ মিলিয়ন টাকায় উন্নিত হয়। নন-লাইফ বীমা খাতে ২০২১ সালের বিনিয়োগ ৫৩,২৯২ মিলিয়ন থেকে ২০২২ সালে ৫৯,৮৬১ মিলিয়ন টাকায় উন্নিত হয়।

বক্তারা বীমা শিল্পের বিকাশে সমস্যাসমূহ চিহ্নিত করে তা সমাধানের উপর গুরুত্ব আরোপ করেন। সভায় সর্বসম্মতিক্রমে উত্থাপিত বিষয়গুলো অনুমোদন করা হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।