• শিরোনাম

    বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের ৩৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

    বিবিএনিউজ.নেট | ১৬ জুলাই ২০২০ | ২:৩২ অপরাহ্ণ

    বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের ৩৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

    দেশে প্রথম বেসরকারি খাতের সাধারণ বীমা প্রতিষ্ঠান বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের (বিজিআইসি) ৩৫তম বার্ষিক সাধারণ সভা ১৫ জুলাই, বুধবার সকাল সাড়ে ১১টায় ডিজিটাল ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে বিপুলসংখ্যক শেয়ারহোল্ডারের সরাসরি উপস্থিতি ও আলোচনা অনুষ্ঠিত হয়।
    এই প্রথম বীমাখাতের কোনো প্রতিষ্ঠান পরিপূর্ণভাবে ডিজিটাল ভার্চুয়াল প্ল্যাটফর্মে শেয়ারহোল্ডারদের সরাসরি যুক্ত করে স্বাধীন মতামতের মাধ্যমে এজিএম সম্পন্ন করলো। সভায় শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদিত হয়।

    শুরুতেই উপস্থিত শেয়ারহোল্ডাররা কোম্পানির প্রতিষ্ঠাতা প্রয়াত এমএ সামাদ এবং বিজিআইসি পরিবারের প্রয়াত অন্য সদস্যদের বিদেহী আত্মার শান্তির জন্য দোয়া করেন।

    Progoti-Insurance-AAA.jpg

    সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান তওহিদ সামাদ। অন্যান্য পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস-চেয়ারম্যান সেলিম ভূঁইয়া, পরিচালক শাকিল রিজভী, পরিচালক সোহাইল হুমায়ুন এবং পিমা ইমাম।

    আর্থিক প্রতিবেদনের ওপর বিনিয়োগকারীদের সরাসরি বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আহমেদ সাইফুদ্দীন চৌধুরী মিন্টু। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মো. সাইফুদ্দিন আহমেদ।


    উল্লেখ্য, সমাপ্ত ৩১ ডিসেম্বর, ২০১৯ অর্থবছরে কোম্পানির মোট প্রিমিয়াম আয় হয়েছে ৭০ কোটি ৫৮ লাখ টাকা। যা আগের বছরের তুলনায় ১২.৪৬ শতাংশ বেশি এবং নিট প্রিমিয়াম আয় করে ৪৫ কোটি ২৪ লাখ টাকা। যা আগের বছরের তুলনায় ৩৪ শতাংশের বেশি। প্রতিষ্ঠানটির এ বছর অবলিখন মুনাফা ৩ কোটি ৭২ লাখ টাকা আয় করে। যা আগের বছরের তুলনায় ৩১.৪৫ শতাংশ বেশি এবং অন্যান্য আয় ৯ কোটি ৪৩ লাখ টাকা অর্জিত হয়েছে।
    প্রতিষ্ঠানটির ৪৩টি শাখার মাধ্যমে ৫৯১ জন কর্মকর্তা-কর্মচারী কর্মরত রয়েছে। যার অধিকাংশ দীর্ঘ ২৪ বছর কর্মরত আছেন।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ২:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি