শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ডেনিম এক্সপো ৫ ও ৬ নভেম্বর

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯   |   প্রিন্ট   |   400 বার পঠিত

বাংলাদেশ ডেনিম এক্সপো ৫ ও ৬ নভেম্বর

দেশের ডেনিম পণ্য সম্প্রসারণ এবং ডেনিম শিল্পকে দায়িত্বশীলতার পথে ধাবিত করার লক্ষ্যে বাংলাদেশ এপারেল এক্সচেঞ্জ কতৃক আয়োজিত দেশের সবচেয়ে বড় ডেনিম প্রদর্শনী, বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম সংস্করণ।

দেশের তৈরি পোশাক শিল্পে দায়িত্বশীলতা প্রতিষ্ঠা করার লক্ষ্যে বিশ্বখ্যাত সুইডিশ পোশাক ব্র্যান্ড এইচএন্ডএম ঢাকায় আগামী ৫ ও ৬ নভেম্বর অনুষ্ঠিতব্য বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম আসরে সহযোগী হিসেবে অংশগ্রহণ করছে।

বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম আসরে্র মূল প্রতিপাদ্য হচ্ছে ‘দায়িত্বশীলতা’। সুতরাং পোশাক প্রস্ততকরণে পরিবেশ, সমাজ ও অর্থনৈতিক প্রেক্ষাপট কতটুকু দায়িত্বশীলতার সঙ্গে বিবেচনা করা হচ্ছে তা বাংলাদেশ ডেনিম এক্সপোর এবারের আসরে আলোচিত হবে।

মানসম্পন্ন ও উচ্চমূল্যের ডেনিম প্রস্তুতকারক ডেনিম এক্সপার্ট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজ উদ্দিন বলেন, সুনির্দিষ্টভাবে বলতে গেলে উদ্যোক্তা এবং পেশাদারদের সব সিদ্ধান্তে আমাদের প্রভাব রয়েছে। প্রভাবগুলো ইতিবাচক রাখা আমাদের দায়িত্ব।

মোস্তাফিজ উদ্দিন আরও বলেন, ডেনিম উৎপাদনের প্রক্রিয়া আমাদের পরিবেশ, মানুষ এবং এমনকি পণ্যের ব্যবহারের ওপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তাই আরও বেশি দায়িত্বশীল হওয়া এবং যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা সবার স্বার্থে এই শিল্পের সবার দায়িত্ব বলে আমি মনে করি।

বিশ্বের ১১টি দেশ থেকে ইতোমধ্যে মোট ১০০ টির ও বেশি প্রদর্শনকারী কোম্পানি বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম সংস্করনে তাদের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে।

ডেনিম পন্যের প্রদর্শন, প্রেজেনটেশন, সেমিনার, প্যানেল আলোচনাসহ নানাবিধ আয়োজনের মাধ্যমে এক্সপোর ১১তম আসরে এই শিল্পের দায়িত্বশীলতার ওপর গুরুত্বারোপ করা হবে।

বাংলাদেশকে বিশ্বের কাছে উপস্থাপন, স্থানীয় পোশাক শিল্পকে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীতকরণ এবং বিশেষজ্ঞদের থেকে জ্ঞান অর্জনের অপার সম্ভাবনা সৃষ্টির এক অনবদ্য প্লাটফর্ম বাংলাদেশ ডেনিম এক্সপো।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11188 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।