• শিরোনাম

    চেয়ারম্যানের হাতে প্রায় ৩৫% শেয়ার; অস্বাভাবিক দাবী পরিশোধ

    বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের বার্ষিক প্রতিবেদনে অনিয়ম

    বিবিএনিউজ.নেট | ১১ অক্টোবর ২০২০ | ৭:৪০ অপরাহ্ণ

    বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের বার্ষিক প্রতিবেদনে অনিয়ম

    আইনের তোয়াক্কা না করে বার্ষিক প্রতিবেদনে কারসাজি করে বিনিয়োগকারীদের সম্পদ কুক্ষিগত করার অভিযোগ পাওয়া গেছে সাধারণ বীমা প্রতিষ্ঠান বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানির বিরুদ্ধে। নিয়ম বহির্ভূত স্বতন্ত্র পরিচালক নিয়োগ, করপোরেট গভর্ন্যান্স পরিপালনে নানা অসঙ্গতি, আইন ভেঙ্গে অধিকাংশ শেয়ার কুক্ষিগত রাখা, বাকিতে ব্যবসা করা ও মিটিংয়ে কম উপস্থিত থেকেও বেশি দেখানোর মতো প্রতারণা আশ্রয় নিয়েছে প্রতিষ্ঠানটি। এমনই তথ্য পাওয়া গেছে প্রতিষ্ঠান সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে।

    সূত্র জানায়, বাকিতে ব্যবসা ও বছরের পর বছর অস্বাভাবিক দাবী পরিশোধের মাধ্যমে বিনিয়োগকারীদের সাথে প্রতারণা করছে কোম্পানির পরিচালনা পর্ষদ। আর্থিক প্রতিবেদন ২০১৯ এর পৃষ্ঠা নং ৮৬-এর ক্যাশ ফ্লো স্টেটমেন্টের ক্যাশ ফ্লো ফ্রম অপারেটিং অ্যাকটিভিটিস অ্যান্ড আদার ইনকামে মাত্র ৩৯ কোটি ৫৭ লাখ ৯১ হাজার ১১০ টাকা দেখানো হয়েছে। অথচ নিজস্ব প্রিমিয়াম বাবদ ৪৪ কোটি ৩৭ লাখ ৯৭ হাজার ৩৬২ টাকা ব্যবসা করেছে। নিজস্ব ব্যবসার গ্রোস প্রিমিয়াম ও কালেকশন ফ্রম প্রিমিয়াম অ্যান্ড আদার ইনকামের মধ্যে পার্থক্য হলো ৪ কোটি ৮০ লাখ ৬ হাজার ২৫২ টাকা। যার পুরোটাই আউটস্ট্যান্ডিং প্রিমিয়াম বা বাকি ব্যবসা। এর সাথে আর্দাস ইনকামের ফিগার যোগ করা হলে প্রকৃত আউটস্ট্যান্ডিংয়ের পরিমাণ আরো বেশি পাওয়া যেতো। বীমা আইনে যা কঠোরভাবে নিষিদ্ধ।

    Progoti-Insurance-AAA.jpg

    এ ব্যাপারে কোম্পানি চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদারের সাথে যোগাযোগ করা হলে তিনি অসুস্থতার কারণে অফিসে আসেন না বলে জানান। এ ব্যাপারে কোম্পানির সিইও মো. সানাউল্লাহর সাথে যোগাযোগ করতে বলেন। পরে সিইও সানাউল্লাহর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে, তিনি অফিস টাইমের বাইরে কথা বলতে নারাজ বলে ফোনটি কেটে দেন।

    Facebook Comments


    বাংলাদেশ সময়: ৭:৪০ অপরাহ্ণ | রবিবার, ১১ অক্টোবর ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পারিবারিক বলয়ে বন্দী সানলাইফ

    ০৪ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি