শনিবার ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন কামরুজ্জামান

  |   রবিবার, ১৬ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   125 বার পঠিত

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন কামরুজ্জামান

বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের অতিরিক্ত পরিচালক এ কে এম কামরুজ্জামান পদোন্নতি পেয়ে পরিচালক হয়েছেন। গত ১৬ ফেব্রুয়ারি পদোন্নতি দিয়ে তাকে ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টে রেখেছে কেন্দ্রীয় ব্যাংক।

রোববার (১৬ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স থেকে এ তথ্য জানানো হয়েছে।

 

এ কে এম কামরুজ্জামান ১৯৯৯ সালে সহকারী পরিচালক (জেনারেল) হিসেবে বাংলদেশ ব্যাংকে যোগ দেন। পরে তিনি বাংলদেশ ব্যাংকের বগুড়া অফিস, ব্যাংক পরিদর্শন বিভাগ-১, বৈদেশিক মুদ্রা পরিদর্শন ও ভিজিলেন্স বিভাগ, ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন এবং ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এ কে এম কামরুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়া, তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স থেকে ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন।

এ কে এম কামরুজ্জামান ২০১৮ সালে মেধাবী কর্মকর্তা হিসেবে বাংলদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড অর্জন করেন। এছাড়া, তিনি ২০০৯ সালে ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের জারি করা ইসলামী ব্যাংকিং গাইডলাইন প্রণয়নে প্রত্যক্ষ ভূমিকা রাখেন।

পেশাগত দায়িত্ব পালনকালে যুক্তরাষ্ট্র, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরে ব্যাংক সুপারভিশন, ঋণ-ঝুঁকি ব্যবস্থাপনা, ইসলামী ব্যাংকিং বিষয়ে উন্নত প্রশিক্ষণ নিয়েছেন এ কে এম কামরুজ্জামান।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:১৯ অপরাহ্ণ | রবিবার, ১৬ এপ্রিল ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।