• বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব শুরু শুক্রবার

    বিবিএনিউজ.নেট | ০২ জানুয়ারি ২০২০ | ১১:৫৬ পূর্বাহ্ণ

    বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব শুরু শুক্রবার
    apps

    ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব’ শুরু হতে যাচ্ছে আগামীকাল শুক্রবার। দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া ২১ দিনব্যাপী এই উৎসব বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত।

    বুধবার শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনারকক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে উৎসবের বিস্তারিত তথ্য তুলে ধরেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

    Progoti-Insurance-AAA.jpg

    সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশের ৬৪ জেলার, ৬৪ উপজেলার ও জাতীয়পর্যায়ের পাঁচ হাজারেরও বেশি শিল্পী ও শতাধিক সংগঠনের অংশগ্রহণে এ উৎসব হবে। আগামী ৩ জানুয়ারি বিকেল ৪টায় একাডেমির নন্দনমঞ্চে উৎসবের উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতি সচিব মো. আবু হেনা মোস্তফা কামাল। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন একাডেমির সচিব মো. বদরুল আনম ভূঁইয়া।

    উৎসবে যা থাকছে :
    এবারের উৎসবে প্রতিদিন তিন জেলা, তিন উপজেলা, জাতীয়পর্যায়ের শিল্পী ও সংগঠনের পরিবেশনা থাকবে। একাডেমি প্রাঙ্গণে প্রতিদিন রাত ৮টা থেকে একটি লোকনাট্য পরিবেশিত হবে। উৎসবে ঐতিহ্যবাহী লোকজ খেলা, পালা, একক সংগীত, সমবেত সংগীত, যন্ত্রসংগীত, বাউলসংগীত, ঐতিহ্যবাহী লোকনাট্য, যাত্রা, সমবেত নৃত্য, অ্যাক্রোবেটিক, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের পরিবেশনা, পুতুল নাট্য, একক আবৃত্তি, শিশুদের পরিবেশনা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক সংগীত ও নৃত্য, নাটকের কোরিওগ্রাফি, বৃন্দ আবৃত্তি, ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের পরিবেশনা, আঞ্চলিক ও জেলা ব্র্যান্ডিংবিষয়ক সংগীত ও নৃত্য এবং জেলার ঐতিহ্যবাহী ভিডিও চিত্রপ্রদর্শনী হবে।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ জানুয়ারি ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বসন্ত উৎসবে মিলেছে নগরবাসী

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    পপ সম্রাট আজম খানের জন্মদিন আজ

    ২৮ ফেব্রুয়ারি ২০১৯

    মিথিলার অবশেষে ভালোবেসে

    ০৮ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি