বৃহস্পতিবার ৩০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব শুরু শুক্রবার

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০২ জানুয়ারি ২০২০   |   প্রিন্ট   |   458 বার পঠিত

বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব শুরু শুক্রবার

‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব’ শুরু হতে যাচ্ছে আগামীকাল শুক্রবার। দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া ২১ দিনব্যাপী এই উৎসব বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত।

বুধবার শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনারকক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে উৎসবের বিস্তারিত তথ্য তুলে ধরেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশের ৬৪ জেলার, ৬৪ উপজেলার ও জাতীয়পর্যায়ের পাঁচ হাজারেরও বেশি শিল্পী ও শতাধিক সংগঠনের অংশগ্রহণে এ উৎসব হবে। আগামী ৩ জানুয়ারি বিকেল ৪টায় একাডেমির নন্দনমঞ্চে উৎসবের উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতি সচিব মো. আবু হেনা মোস্তফা কামাল। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন একাডেমির সচিব মো. বদরুল আনম ভূঁইয়া।

উৎসবে যা থাকছে :
এবারের উৎসবে প্রতিদিন তিন জেলা, তিন উপজেলা, জাতীয়পর্যায়ের শিল্পী ও সংগঠনের পরিবেশনা থাকবে। একাডেমি প্রাঙ্গণে প্রতিদিন রাত ৮টা থেকে একটি লোকনাট্য পরিবেশিত হবে। উৎসবে ঐতিহ্যবাহী লোকজ খেলা, পালা, একক সংগীত, সমবেত সংগীত, যন্ত্রসংগীত, বাউলসংগীত, ঐতিহ্যবাহী লোকনাট্য, যাত্রা, সমবেত নৃত্য, অ্যাক্রোবেটিক, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের পরিবেশনা, পুতুল নাট্য, একক আবৃত্তি, শিশুদের পরিবেশনা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক সংগীত ও নৃত্য, নাটকের কোরিওগ্রাফি, বৃন্দ আবৃত্তি, ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের পরিবেশনা, আঞ্চলিক ও জেলা ব্র্যান্ডিংবিষয়ক সংগীত ও নৃত্য এবং জেলার ঐতিহ্যবাহী ভিডিও চিত্রপ্রদর্শনী হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ জানুয়ারি ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।