• বাজেটকে অংশগ্রহণমূলক করতে অনলাইনে মতামত নেয়া হবে

    নিজস্ব প্রতিবেদক | ০৩ মে ২০২০ | ১১:২৫ অপরাহ্ণ

    বাজেটকে অংশগ্রহণমূলক করতে অনলাইনে মতামত নেয়া হবে
    apps

    করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারা বিশ্বের মত আর্থিক মন্দায় পড়েছে দেশের অর্থনীতিতেও। করোনার সংক্রমণরোধে সারাদেশ রয়েছে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে। ফলে সরকারি-বেসরকারি সব ধরনের অফিস-আদালত বন্ধ।
    এ অবস্থার মধ্যেই চলতি বাজেটের মেয়াদ শেষ হয়ে আসছে। আর যথাসময়েই আসছে জুন মাসেই আগামী ২০২০-২১ অর্থবছরের বাজেট জাতীয় সংসদে উত্থাপন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তাই কিছুটা ব্যাঘাত ঘটলেও সাধারণ ছুটি উপেক্ষা করে বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তারা বাজেট প্রণয়নের কাজ করে যাচ্ছেন।
    একইসঙ্গে বাজেটকে আরও অংশগ্রহণমূলক করার লক্ষ্যে ওয়েবসাইটের মাধ্যম সকল শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে মতামত গ্রহণের উদ্যোগ নিয়েছে সরকার। নতুন অর্থবছরের বাজেট প্রণয়নের আগে স্টেকহোল্ডাররা এখানে মতামত প্রদান করতে পারবেন।
    রোববার অর্থ মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
    অর্থ বিভাগের ওয়েরসাইটে গিয়ে জাতীয় বাজেট ২০২০-২১ প্রণয়নে মতামত/Opinion/Suggestion for Budget 2020-21 Preparation ) এই অপশনে ক্লিক করেই যে কেউ তার মতামত প্রদান করতে পারবেন।
    দেশে বা বিদেশে থেকেও ওয়েবসাইটের মাধ্যমে বাজেট প্রণয়নের ফরম পূরণ করে মতামত ও সুপারিশ দেয়া যাবে। প্রাপ্ত সব মতামত ও সুপারিশ বিবেচনা করা হবে।
    উল্লেখ্য, অর্থ বিভাগের ওয়েবসাইটে এবাবের বাজেটের সব তথ্য ও গুরুত্বপূর্ণ দলিলও পাওয়া যাবে, যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান পড়তে ও ডাউনলোড করতে পারবেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:২৫ অপরাহ্ণ | রবিবার, ০৩ মে ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি