• বাটা সু’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

    বিবিএ নিউজ.নেট | ১২ আগস্ট ২০২১ | ৪:২১ অপরাহ্ণ

    বাটা সু’র  বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
    apps

    বাটা সু কোম্পানির ৪৯তম বার্ষিক সাধারণ সভা আজ ১২আগস্ট অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ও বাংলাদেশ ব্যাংকের দিকনির্দেশনা অনুযায়ী, মহামারি বিবেচনায় ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান রাজীভ গোপালাকৃষ্ণান।

    সভায় আরও উপস্থিত ছিলেন বাটা সু কোম্পানির পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান অনির্বান অজিত কুমার ঘোষ, পরিচালক শৈবাল সিনহা, ফাইন্যান্স পরিচালক সম্ভুনাথ জাসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব হাসিম রেজা।
    সভায় শেয়ারহোল্ডারদের সম্মতিতে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।

    Progoti-Insurance-AAA.jpg

    সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন কোম্পানি সচিব ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির গ্রস প্রফিট আয় ২৫ লাখ ৫৭ হাজার টাকা কমে হয়েছে ১২ লাখ ৬৪ হাজার যা ২০১৯ সালে ছিল ৩৮ লাখ ২২ হাজার। রেভিনিউ কমেছে ৫৯ শতাংশ ও কস্ট অব সেল ২০১৯ এর তুলনায় ২০২০ এ কমেছে ৮০ শতাংশ।

    বিদায়ী বছরে ব্যবসায়িক ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) ২০১৯ সালের তুলনায় কমেছে। আলোচ্য বছরে শেয়ার প্রতি লোকসান দাঁড়িয়েছে ৯৬.৯৪ টাকা, যা আগের বছর আয় ছিল ৩৬.১১ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ২৬৭.৯৪ টাকা, যা ২০১৯ সালে ছিল ৩৬৪.৬৫ টাকা।


     

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:২১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ আগস্ট ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি