• বিআইসিএমের গবেষণা শেয়ারবাজারকে এগিয়ে নিবে : শিবলী রুবাইয়াত

    বিবিএ নিউজ.নেট | ২৯ ডিসেম্বর ২০২১ | ৬:০৮ অপরাহ্ণ

    বিআইসিএমের গবেষণা শেয়ারবাজারকে এগিয়ে নিবে : শিবলী রুবাইয়াত
    apps

    বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) বিভিন্ন গবেষণা এবং গবেষণালব্ধ জ্ঞানের মাধ্যমে দেশের শেয়ারবাজারকে এগিয়ে নিয়ে যাবে।

    বুধবার (২৯ ডিসেম্বর) বিআইসিএম আয়োজিত ‘জার্নাল অব ফাইন্যান্সিয়াল মার্কেট অ্যান্ড গর্ভন্যান্স’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    Progoti-Insurance-AAA.jpg

    বিএসইসির চেয়ারম্যান বলেন, ইনস্টিটিউট টি শেয়ারবাজারের উন্নয়নে প্রয়োজন অনুসারে প্রশিক্ষণ পরিচালনা করছে এবং গবেষণা ও জার্নাল প্রকাশ করছে। এসময় গবেষণা কাজকে উৎসাহিত ও ফান্ডিং করার আহ্বান জানান তিনি। একইসাথে জার্নালের মান ধরে রাখার উপর গুরুত্বারোপ করেন।

    অনুষ্ঠানে বিশেষ অতিথি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, শেয়ারবাজারে আধুনিক টেকনোলজির ব্যবহার করে কিভাবে আরও এগিয়ে নেয়া যায় সে বিষয়ে আমাদের আরও কাজ করতে হবে। শেয়ারবাজারে প্রযুক্তিগত দক্ষ জনবল তৈরিতে বিআইসিএম ভূমিকা রাখতে পারে।


    অনুষ্ঠানে জার্নাল কমিটির সম্পাদক ড. মাহফুজুল হক, অধ্যাপক, একাউন্টিং অ্যান্ড ইরফরমেশন সিস্টেম, ঢাকা বিশ্ববিদ্যালয় জার্নালটির লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন। তিনি বলেন, সার্বিকভাবে মান নিয়ন্ত্রণ করেই মানসম্মত এই জার্নালটি প্রকাশ করা হয়েছে। যা ভবিষ্যৎতে এই সেক্টরে অনন্য ভূমিকা রাখবে।

    অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার বলেন, বাংলাদেশে একটি দক্ষ, স্বচ্ছ, প্রতিযোগিতামূলক এবং সমৃদ্ধ শেয়ারবাজার গঠনে প্রয়োজনীয় পেশাগত উৎকর্ষতা বৃদ্ধির লক্ষে ইনস্টিটিউট নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, জার্নালটি প্রকাশের মাধ্যমে দীর্ঘদিনের একটি স্বপ্ন আজ বাস্তব হলো।

    অনুষ্ঠানটির সঞ্চালনা করেন বিআইসিএম জার্নালে ব্যবস্থাপনা সম্পাদক ও বিআইসিএম এর খন্ডকালীন গবেষণা ফেলো ড. সুবর্ণ বড়ুয়া। অনুষ্ঠানটিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান, সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহীম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক শাব্বির আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্মসচিব রুখসানা হাসিন, অর্থ বিভাগের যুগ্মসচিব সিরাজুন নূর চৌধুরী, সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও শুভ্র কান্তি চৌধুরী, এফসিএ।

    সবশেষে বিএসইসির চেয়ারম্যান বিআইসিএম বঙ্গবন্ধু ফিনকুইজের পুরস্কার বিতরণীর অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:০৮ অপরাহ্ণ | বুধবার, ২৯ ডিসেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১৬ মে ২০১৯

    বিজ্ঞাপন

    ১৯ জানুয়ারি ২০১৯

    বিজ্ঞাপন

    ১০ ফেব্রুয়ারি ২০১৯

    বিজ্ঞাপন

    ১০ মার্চ ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি