• পর্ষদ ভেঙে দেয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ

    বিএসইসিতে ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যানের আবেদন

    নিজস্ব প্রতিবেদক | ১০ অক্টোবর ২০২১ | ১১:২২ পূর্বাহ্ণ

    বিএসইসিতে ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যানের আবেদন
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমাখাতের কোম্পানি ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের সাবেক পর্ষদ ভেঙে দেয়ার আগে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হয়নি। এমন অভিযোগ করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) পর্ষদ ভাঙার সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছেন কোম্পানির সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম। সম্প্রতি বিএসইসি চেয়ারম্যানকে পাঠানো এক চিঠিতে এমন অভিযোগ ও অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

    সূত্র জানায়, আমেরিকায় অবস্থানরত ফারইস্টের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম গত ২৩ সেপ্টেম্বর পত্র মারফত বিএসইসি চেয়ারম্যানের কাছে এই অনুরোধ জানান। এতে বলা হয়, গত ১ সেপ্টেম্বর ফারইস্টের সাবেক পরিচালনা পর্ষদ ভেঙে ১০ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয় বিএসইসি। অথচ পর্ষদ ভাঙার আগে তাদের কোনো বক্তব্য বা আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হয়নি। আবার ফারইস্ট ইসলামী লাইফের বিরুদ্ধে এসইসিতে একটি তদন্ত চলমান আছে। ওই তদন্ত শেষ হওয়া এবং প্রতিবেদন দাখিলের আগেই পর্ষদ ভেঙে দেয়া হয়েছে। এমন পরিস্থিতিতে কোম্পানির সামগ্রিক কল্যাণের স্বার্থে পর্ষদ ভেঙে দেয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য এবং আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে এসইসি চেয়ারম্যানের প্রতি বিশেষভাবে অনুরোধ জানান যুক্তরাষ্ট্রে অবস্থানরত নজরুল ইসলাম।

    Progoti-Insurance-AAA.jpg

    এ বিষয়ে বিএসইসির মুখপাত্র মো. রেজাউল করিমের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘এরকম কোনো চিঠি এসেছে কিনা তা আমার জানা নেই। কারণ প্রতিদিনই অনেক চিঠি আসে। আজ (গতকাল শনিবার) তো সাপ্তাহিক ছুটির দিন, আগামীকাল (রোববার) অফিসে গেলে বলতে পারবো এ বিষয়ে কী সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

    উল্লেখ্য, নতুন পরিচালনা পর্ষদ আগামী ৬ মাসের মধ্যে কোম্পানির শীর্ষ ব্যবস্থাপনা পুনর্গঠন করবে, করপোরেট ক্যাশ ও সম্পদ ফিরিয়ে আনবে। পাশাপাশি পর্ষদ গত ১০ বছরে কোম্পানির যেসব পরিচালক ও কর্মকর্তা আর্থিক অপরাধ এবং মানিলন্ডারিং করেছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে। এছাড়া পরিচালনা পর্ষদকে করপোরেট গভর্ন্যান্স কোড ও অন্যান্য সিকিউরিটিজ আইন এবং বীমা আইন-২০১০ পরিপালনের পাশাপাশি কোম্পানিটির (ফারইস্ট লাইফ) সাথে তাদের স্বার্থসংশ্লিষ্ট কোনো সম্পর্ক নেই এটা নিশ্চিত করার নির্দেশ রয়েছে।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:২২ পূর্বাহ্ণ | রবিবার, ১০ অক্টোবর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি