সোমবার ২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএসইসি’র দুই কমিশনারসহ ২৫ কর্মকর্তার রদবদল

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   51 বার পঠিত

বিএসইসি’র দুই কমিশনারসহ ২৫ কর্মকর্তার রদবদল

বিএসইসি’র দুই কমিশনারসহ ২৫ কর্মকর্তার রদবদলশেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) দুই কমিশনার, চার নির্বাহী পরিচালক, আট পরিচালকসহ ২৫ কর্মকর্তার দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

গত ৩০ নভেম্বর, ২০২৩ তারিখে দুই পৃথক অফিস আদেশের মাধ্যমে বিএসইসির দুই কমিশনার ও কর্মকর্তাদের দায়িত্ব পরিবর্তন করা হয়েছে। যা অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বহাল থাকবে।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদকে বিদ্যমান ইস্যুয়ার কোম্পানি অ্যাফেয়ার্স, করপোরেট ফাইন্যান্স ও ফাইন্যান্সিয়াল লিটারেসি ডিভিশনের সঙ্গে মার্কেট অ্যান্ড ইন্টারমিডিয়ারিজ অ্যাফেয়ার্স ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে।

ড. শেখ শামসুদ্দিন আহমেদের অধীনে থাকা চিফ অ্যাকাউন্ট্যান্ট ডিভিশনের দায়িত্ব বিএসইসির আরেক কমিশনার মো. আব্দুল হালিমের ওপর ন্যস্ত করা হয়েছে। পাশাপাশি আব্দুল হালিমকে মার্কেট ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশন ও ডেরিভেটিভস ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে।

আব্দুল হালিমের কাছে থাকা মার্কেট অ্যান্ড ইন্টারমিডিয়ারিজ অ্যাফেয়ার্স ডিভিশনের দায়িত্ব কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদের ওপর ন্যস্ত করা হয়েছে।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স ডিভিশন ও কমিশনস সেক্রেটারিয়েটস ডিভিশনের সরাসরি দায়িত্বে থাকবেন।

বিএসইসির নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলামকে ডেরিভেটিভস ও রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে। নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিমকে বিদ্যমান মুখপাত্রের দায়িত্বের পাশাপাশি ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে। নির্বাহী পরিচালক মোহাম্মদ শফিউল আজমকে ফাইন্যান্সিয়াল লিটারেসি ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে। মার্কেট অ্যান্ড ইন্টারমিডিয়ারিজ অ্যাফেয়ার্স ডিভিশনের দায়িত্ব পেয়েছেন নির্বাহী পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

এছাড়া বিএসইসির আট পরিচালক, দুই অতিরিক্ত পরিচালক ও আট সহকারী পরিচালকের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।

বিএসইসির পরিচালক মোহাম্মদ মাহমুদুল হককে মার্কেট ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশন ও কমিশনস সেক্রেটারিয়েট ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে। পরিচালক প্রদীপ কুমার বসাককে বিদ্যমান অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স ডিভিশনের দায়িত্বে রাখা হয়েছে। তবে তাকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স ডিপার্টমেন্টের দায়িত্বও দেয়া হয়েছে।

পরিচালক মো. আবুল কালামকে বিদ্যমান ল ডিভিশনের পাশাপাশি চিফ অ্যাকাউন্ট্যান্ট বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে। পরিচালক মো. মনসুর রহমানকে বিদ্যমান ইস্যুয়ার কোম্পানি অ্যাফেয়ার্স ডিভিশনের পাশাপাশি মার্কেট অ্যান্ড ইন্টারমিডিয়ারিজ অ্যাফেয়ার্স বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে।

পরিচালক মোহাম্মদ আবুল হাসানকে ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট ডিভিশন ও ডেরিভেটিভস ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে। বিএসইসির পরিচালক শেখ মাহবুব উর রহমানকে বিদ্যমান মার্কেট অ্যান্ড ইন্টারমিডিয়ারিজ অ্যাফেয়ার্স ডিভিশনের পাশাপাশি নতুন করে ফাইন্যান্সিয়াল লিটারেসি ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে।

পরিচালক আবু রায়হান মোহাম্মদ মোতাসিম বিল্লাহকে বিদ্যমান রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ডিভিশনের পাশাপাশি নতুন করে ইন্টারনাল অডিট অ্যান্ড কমপ্লায়েন্স ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে।

পরিচালক মোহাম্মদ ফখরুল ইসলাম মজুমদারকে করপোরেট ফ্যাইন্যান্স ডিভিশন ও এনফোর্সমেন্ট ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে।

Facebook Comments Box
বিষয় :
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১৩ অপরাহ্ণ | রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।