শুক্রবার ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএসইসি থেকে বিদায় নিলেন খায়রুল হোসেন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৪ মে ২০২০   |   প্রিন্ট   |   361 বার পঠিত

বিএসইসি থেকে বিদায় নিলেন খায়রুল হোসেন

মেয়াদ শেষ হওয়ায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান পদ থেকে বিদায় নিলেন অধ্যাপক ড. এম খায়রুল হোসেন। দীর্ঘদিনের দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য স্টেকহোল্ডারদের সবার প্রতি এই কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
বৃহস্পতিবার (১৪ মে) বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো. সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিশনে দীর্ঘদিন দায়িত্ব পালনকালে বিনিয়োগকারী, স্টক এক্সচেঞ্জেস, ট্রেকহোল্ডারস, ডিবিএ, বিএমবিএ, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ, ফান্ড ম্যানেজার, ক্রেডিট রেটিং কোম্পানিজ, বাংলাদেশ পাবলিক লিস্টেড কোম্পানিজ, কাস্টডিয়ান, সরকার ও স্টেকহোল্ডারদের কাছ থেকে সমর্থন ও সহযোগিতা পেয়েছেন। এজন্য সকল স্টেকহোল্ডারদের কাছে খায়রুল হোসেনের কমিশন কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
কমিশন বিশেষ করে গণমাধ্যম প্রতিনিধিদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছে। তারা সর্বস্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতার জায়গাটি নিশ্চিত করার প্রচেষ্টার পাশাপাশি সবার কাছে গঠনমূলক সংবাদ পরিবেশন করেছেন। এছাড়া শেয়ারবাজারের গতিধারা বিশ্লেষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।
প্রধামনমন্ত্রী থেকে শুরু করে বর্তমান ও সাবেক অর্থমন্ত্রী, বিভিন্ন নিয়ন্ত্রক সংস্থা ও সরকারি-বেসরকারিসহ যেসব প্রতিষ্ঠান শেয়ারবাজারের উন্নয়নে সহযোগিতা ও নীতি সহায়তা প্রদান করেছেন, তাদের প্রতি ড. এম খায়রুল হোসেনের নেতৃত্বাধীন কমিশন গভীর শ্রদ্ধা প্রকাশ করেছেন।
বিগত দিনের গৃহিত কর্মসূচির ধারাবাহিকতায় আগামির নেতৃত্ব সামনে কমিশনের কার্যক্রমকে আরো গতিশীল করবে বলে আশা প্রকাশ করেছে বিদায়ী কমিশন।
উল্লেখ্য, বিএসইসিতে চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের শেষ কার্যদিবস আজ (১৪ মে)। তিনি এখান থেকে পূর্বের কর্মস্থল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগে যোগদান করবেন। এর আগে অধ্যাপক মো: হেলাল উদ্দিন নিজামী গত ৪ মে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগে ও ড. স্বপন কুমার বালা ১৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে যোগদান করেছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:১৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ মে ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।