রবিবার ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

 বিএসইসি সঙ্গে আলোচনায় বসছে রবির শীর্ষ কর্মকর্তারা

বিবিএ নিউজ.নেট   |   মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   454 বার পঠিত

 বিএসইসি সঙ্গে আলোচনায় বসছে রবির শীর্ষ কর্মকর্তারা

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে আজ বৈঠকে বসছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকমিউনিকেশন খাতের কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের শীর্ষ কর্মকর্তারা।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল অনুষ্ঠিত রবির  পরিচালনা পর্ষদের বৈঠকে  ৩০ জুন, ২০২০  সমাপ্ত হিসাববছরের  আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ না দেওয়ার (No Dividend) সিদ্ধান্ত নেওয়া হয়।  লভ্যাংশ সংক্রান্ত ঘোষণার সাথে এ জরুরি তলবের সম্পর্ক রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তালিকাভুক্তির প্রথম বছরেই লভ্যাংশ না দেওয়ার এই সিদ্ধান্ত  বাজারে নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আর এমন অনাকাঙ্খিত পরিস্থিতি এড়ানোর লক্ষ্যেই জরুরি ভিত্তিতে কোম্পানিটির শীর্ষ কর্তাদের ডেকে পাঠিয়েছে বিএসইসি।  বৈঠকে কোম্পানিটিকে শুধু সাধারণ শেয়ারহোল্ডারদের জন্যে হলেও কিছু লভ্যাংশ ঘোষণার পরামর্শ দেওয়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে রবির পক্ষে এ পরামর্শ বাস্তবায়ন করা সম্ভব হবে কি-না তা নিশ্চিত নয়।

সম্প্রতি পুঁজিবাজারে আসা রবির সর্বশেষ বছরে শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ৪ পয়সা। তারপরও কোম্পানি তালিকাভুক্ত হওয়ার পর লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে এর শেয়ারের দাম। এক মাসের সময়ের ব্যবধানে ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারের দাম ৭০ টাকা উঠে যায়। অবশ্য তারপর থেকেই শেয়ারটির মূল্য সংশোধন চলছে।

বড় মূলধনী এ কোম্পানির শেয়ারে বিপুল সংখ্যক বিনিয়োগকারীর বিনিয়োগ আটকে গেছে। নো ডিভিডেন্ডের কারণে শেয়ারের দাম কমে গেলে আরও অনেক বিনিয়োগ আটকে যাবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৫৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।