• বিজিআইসি’র এজিএমে ১২ শতাংশ লভ্যাংশ অনুমোদন

    নিজস্ব প্রতিবেদক | ১৪ জুলাই ২০২১ | ২:১৭ অপরাহ্ণ

    বিজিআইসি’র এজিএমে ১২ শতাংশ লভ্যাংশ অনুমোদন
    apps

    বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের (বিজিআইসি) ৩৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) বুধবার (১৪ জুলাই) সকাল ১১ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়।

    এতে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান তওহিদ সামাদ।

    Progoti-Insurance-AAA.jpg

    অন্যান্যের মধ্যে ভাইস চেয়ারম্যান মো. সেলিম ভূঁইয়া, পরিচালক শাকিল রিজভি, পিমা ইমামসহ মুখ্য নির্বাহী কর্মকর্তা আহমেদ সাইফুদ্দিন চৌধুরী মিন্টু ও কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বিপুল সংখ্যাক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন।

    সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব সাইফুদ্দিন আহমেদ।


    প্রতিষ্ঠানটির ২০২০ সালের আর্থিক প্রতিবেদন বিশ্লেষণে দেখা যায়, আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির মোট প্রিমিয়াম ৬৭ কোটি ৪৯ লাখ টাকা এবং অবলিখন মুনাফা হয়েছে ৫ কোটি ৫৮ লাখ টাকা। এছাড়া করপূর্ব ও বিনিয়োগ আয় হয়েছে যথাক্রমে ১০ কোটি ১৯ লাখ টাকা এবং ৮ কোটি ৬৯ লাখ টাকা। এসময়ের মধ্যে প্রতিষ্ঠানটির এফডিআর বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৩২ লাখ টাকা, যা আগের বছর ছিল ৫৭ কোটি ৫৫ লাখ টাকা। এছাড়া সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৬৫ কোটি ১৫ লাখ টাকা। অপরদিকে ৬ কোটি ৫০ লাখ টাকা দাবি পরিশোধ করেছে। প্রতিষ্ঠানটির ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১.২৫ টাকা এবং ১৯.৩৮ টাকা।

    সভায় বিনিয়োগকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মুখ্য নির্বাহী কর্মকর্তা আহমেদ সাইফুদ্দিন চৌধুরী মিন্টু। সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির এমন ব্যবসায়িক সাফল্যে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ। বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে সভার অন্যান্য কর্মসূচীর সাথে যা অনুমোদন লাভ করে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:১৭ অপরাহ্ণ | বুধবার, ১৪ জুলাই ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি